লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

সংগৃহীত ছবি

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের মহিষতুলি সীমান্তের কাছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুজন বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। বুধবার (৯ নভেম্বর) ভোরে সাড়ে ৪টার দিকে আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের মহিষতুলি সীমান্তে এ ঘটনা ঘটে।  

নিহত দুজন হলেন আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের মহিষতুলি গ্রামের সাদেক আলীর ছেলে আয়নাল হক (২৮) ও একই গ্রামের সনোয়ার মিয়ার ছেলে ওয়াচকুরুনী (৩০)।

আদিতমারী উপজেলার ভেলাবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

 

এলাকাবাসী ও বিজিবি সূত্রে জানা গেছে, বুধবার ভোর ৪টার দিকে উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের মহিষতুলি সীমান্ত দিয়ে একটি গরু পারপারকারী দল ভারত থেকে গরু নিয়ে সীমান্ত দিয়ে বাংলাদেশে আসছিলেন। এ সময় সীমান্তের ৯২১ মেইন পিলারের অধীন ৬ নং নম্বর সাব–পিলার এলাকায় পৌঁছলে ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার সিতাই থানার কৈমারি বিএসএফ ক্যাম্পের টহল দলের সদস্যরা তাঁদের লক্ষ্য করে গুলি চালান। এ সময় ভারতের অভ্যন্তরে গুলিবিদ্ধ হয়ে মারা যান গরু পারাপারকারী বাংলাদেশি আয়নাল হক (২৮) ও ওয়াচকুরুনী (৩০)। পরে সঙ্গীরা টেনে হেঁচড়ে তার লাশ বাংলাদেশে নিয়ে আসেন।

 

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তৌহিদুল ইসলাম বলেন, ‘এ বিষয়ে পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফের কাছে পত্র পাঠানো হবে। ’

news24bd.tv/ইস্রাফিল