ঘন কুয়াশার কারণে ঢাকার ৭ বিমান গেল কলকাতায়

ফাইল ছবি

ঘন কুয়াশার কারণে ঢাকার ৭ বিমান গেল কলকাতায়

অনলাইন ডেস্ক

ঘন কুয়াশার কারণে শনিবার মধ্যরাত থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট উঠা-নামা বন্ধ আছে। রোববার (৭ নভেম্বর) রাত ১২টার পর থেকে আর কোনো বিমান উঠতে কিংবা নামতে পারেনি।

বিমানবন্দর সংশ্লিষ্টরা জানান, রাতে আটটি ফ্লাইট নামার কথা ছিল, কিন্তু অবতরণের চেষ্টা করলেও কুয়াশার মাত্রা বেশি থাকায় পাইলটরা রানওয়ে দেখতে পারছিল না। পরে সাতটি ফ্লাইট ভারতের কলকাতা বিমানবন্দরে অবতরণ করে।

অপর ফ্লাইটটি মাঝ আকাশ থেকে আবার মালয়েশিয়ায় ফিরে যায়।

বিমানবন্দর সূত্র জানায়, কুয়ালালামপুর থেকে ঢাকাগামী বাটিক এয়ার, কুয়েত থেকে আসা কুয়েত এয়ারওয়েজ, জাজিরা এয়ারওয়েজ, ইউএস-বাংলা এয়ারলাইন্সের দুবাই, বিমানের দাম্মাম, গালফ এয়ারের বাহরাইন ও সালাম এয়ারের মাস্কাট থেকে ঢাকাগামী ফ্লাইট কলকাতা চলে যায়।

এছাড়া এয়ার এশিয়ার কুয়ালালামপুর থেকে ঢাকাগামী একটি ফ্লাইট কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার বিষয়ে জানতে পেরে উড্ডয়নের পর ২ ঘণ্টা ফ্লাইটটি আবার কুয়ালালামপুর ফিরে যায়। পাশাপাশি সৌদির জেদ্দা থেকে ঢাকাগামী একটি ফ্লাইট তাদের যাত্রা বাতিল করেছে।

একই কারণে ঢাকাগামী প্রায় ডজনখানেক ফ্লাইট নির্ধারিত সময়ে অবতরণ করতে পারছে না।

জানা যায়, ঘন কুয়াশার কারণে ফ্লাইটগুলোর পাইলট অবতরণের আগে স্বচক্ষে ঢাকার (ভিজিবিলিটি) রানওয়ে দেখতে পাচ্ছিলেন না। ফলে চট্টগ্রামে যাওয়ার পরিকল্পনা করে। তবে চট্টগ্রামে পার্কিং জায়গা না থাকায় তারা কলকাতা চলে যায়।

কুয়াশা পরিস্থিতির উন্নতি হলে ফ্লাইটগুলো অবতরণ করবে।

news24bd.tv/কামরুল