নিখুঁত হ্যাটট্রিকে জুভেন্টাসকে পরের রাউন্ডে তুললেন ডি মারিয়া

সংগৃহীত ছবি

নিখুঁত হ্যাটট্রিকে জুভেন্টাসকে পরের রাউন্ডে তুললেন ডি মারিয়া

অনলাইন ডেস্ক

কিছুদিন আগেই আর্জেন্টিনা জাতীয় দলে আনহেল ডি মারিয়ার ভবিষ্যৎ নিয়ে হেড কোচ লিওনেল স্কালোনি বলেছিলেন, ‘যতদিন খেলতে চান, খেলতে পারবেন। ’ বয়স ৩৫ হয়ে যাওয়ার পরেও স্কালোনির এই কথাই বলে দেয়, ডি মারিয়া এখনো ম্যাচের ভাগ্য গড়ে দেওয়ার যোগ্যতা রাখেন। ডি মারিয়া মাঠের পারফরম্যান্সেও সেটা গতকাল রাতে আরও একবার প্রমাণ করলেন।

বৃহস্পতিবার রাতে ইউরোপা লিগের নকআউট পর্বের প্লে-অফের দ্বিতীয় লেগে নতেঁর বিপক্ষে নামে জুভেন্টাস।

প্রথম লেগে দুই দলের ম্যাচটি ড্র হয়েছিল ১-১ গোলে। দ্বিতীয় দেখায় প্রতিপক্ষের মাঠে নামার জুভেন্টাস একটু চাপেই ছিল। তবে সেই চাপ উধাও ডি মারিয়ার জাদুকরী পারফরম্যান্সে। তার হ্যাটট্রিকে গতকাল ফরাসি ক্লাবটিকে ৩-০ গোলে হারিয়ে শেষ ষোলতে নাম লিখিয়েছে তুরিনের বুড়িরা।

নঁতের মাঠ স্তাদে দি লা বুজোয়ায় খেলা দেখতে আসা ৩৫ হাজার সমর্থককে পঞ্চম মিনিটেই স্তব্ধ করে দেন ডি মারিয়া। স্বাগতিক সেন্টার ব্যাক জ্যা-চার্লস কাস্টেলেত্তোর ভুলে জুভেন্টাসের নিকোলো ফাজিওলি হয়ে বল আসে ডি মারিয়ার কাছে। এরপর বাঁ পায়ে তিনি যে বাঁকানো শটটি নিলেন, তা মাঠের সবাই কেবল দেখে গেছে। অবিশ্বাস্যভাবে ডি মারিয়ার নেওয়া ওই শটটি খুঁজে নেয় জালের ঠিকানা।

ডি মারিয়া দ্বিতীয় গোলটি করেন পেনাল্টি থেকে, নিজেই যে পেনাল্টি আদায় করেন। ১৭ মিনিটে তার নেওয়া শট রুখে দেন নঁত গোলরক্ষক লাফোঁ। বল আবার আসে এই আর্জেন্টাইন তারকার পায়ে। তার নেওয়া ফিরতি শট নিজেদের বক্সে হাত দিয়ে ঠেকান নঁত অধিনায়ক নিকোলাস পালোইস। লাল কার্ড দেখিয়ে রেফারি তাকে মাঠ ছাড়া করার পর সফল স্পট কিকে ব্যবধান ২-০ করেন দি মারিয়া। দশজনের নঁত কার্যত সেখানেই ম্যাচ থেকে ছিটকে পড়ে।

এরপর আরও বেশ কয়েকটি সুযোগ তৈরি করে জুভেন্টাস। তবে গোল পাচ্ছিলেন না কোনো জুভে ফুটবলার। ডি মারিয়া দলের হয়ে তৃতীয় গোলটি করেন ৭৮ মিনিটে, হেডে। বাঁ প্রান্তে নেওয়া বাঁকানো শট, ডান কোণায় মাপা পেনাল্টি শটের পর চমৎকার এক হেড—আলো ঝলমলে পারফরম্যান্সে নিখুঁত হ্যাটট্রিকটা যেন তার প্রাপ্যই ছিল।

জুভেন্টাসের হয়ে আনহেল ডি মারিয়ার এটা প্রথম হ্যাটট্রিক। সর্বশেষ ২০১৮ সালের অক্টোবরে পিএসজির হয়ে ফরাসি কাপে হ্যাটট্রিক করেছিলেন ৩৫ বছর বয়সী তারকা।

news24bd.tv/সাব্বির