বাইডেনের মানসিক স্বাস্থ্য নিয়ে প্রশ্ন তুললেন হোয়াইট হাউজের সাবেক চিকিৎসক

সংগৃহীত ছবি

বাইডেনের মানসিক স্বাস্থ্য নিয়ে প্রশ্ন তুললেন হোয়াইট হাউজের সাবেক চিকিৎসক

অনলাইন ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের মানসিক স্বাস্থ্য নিয়ে প্রশ্ন তুলেছেন হোয়াইট হাউসের সাবেক চিকিৎসক রনি জ্যাকসন। তার দাবী, ক্রমশই খারাপ হচ্ছে বাইডেনের মানসিক স্বাস্থ্য যা পুরো দেশের জন্যই একটি হুমকি।  

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে জ্যাকসন লিখেছেন, 'এটা খুবই ভয়াভহ যে ট্রাম্প আমাদের রাষ্ট্রপ্রধান। অর্ধেক সময় তিনি বলতেই পারেন না তিনি কোথায় আছেন।

ক্রমশই তিনি আমাদের চীন ও রাশিয়ার সঙ্গে যুদ্ধের আরও কাছাকাছি নিয়ে যাচ্ছেন। তার এই মানসিক অবস্থার কারণে মানুষের প্রাণহানি হবে!'

বারাক ওবামা ও ট্রাম্পের প্রেসিডেন্সিকালীন সময়ে হোয়াইট হাউজের চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করেছেন জ্যাকসন। তিনি এর আগেও জো বাইডেনের মানসিক স্বাস্থ্য নিয়ে সত্য প্রকাশ না করায় মার্কিন প্রশাসনের সমালোচনা করেছেন।

এ মাসের শুরুতে বাইডেনের মানসিক স্বাস্থ্য নিয়ে একটি বিবৃতি প্রকাশ করা হয়।

সেখানে তাকে 'সুস্থ, সবল, ৮০ বছর বয়সী পুরুষ' বলে উল্লেখ করা হয়। তিনি তার দায়িত্ব পালনে সক্ষম বলেও উল্লেখ করা হয় বিবৃতিতে।  

তবে জো বাইডেনের স্বাস্থ্য নিয়ে প্রকাশ করা এই প্রতিবেদনকে 'কৌতুক' এবং সত্য লুকানোর কৌশল হিসেবে উল্লেখ করেন জ্যাকসন। সম্প্রতি হার্ভার্ডের চালানো এক জরিপে দেখা গেছে, ৫৭ শতাংশ মার্কিনি জো বাইডেনের মানসিক সুস্থ্যতা নিয়ে সন্দিহান। ৬৭ শতাংশ মানুষ মনে করেন বাইডেন খুবই বৃদ্ধ, তিনি দেশের নেতৃত্ব দেওয়ার উপযুক্ত না।  

news24bd/ARH