বাংলাদেশ শিপিং এজেন্টস এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত

বাংলাদেশ শিপিং এজেন্টস এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

বাংলাদেশ শিপিং এজেন্টস এসোসিয়েশনের ২০২৩-২০২৫ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রোববার  (২ এপ্রিল) নগরীর বাণিজ্যিক এলাকার আগ্রাবাদ হোটেলের ইছামতি হলে সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ শিপিং এজেন্টস অ্যাসোসিয়েশনের ২৯/০৪/২০২৩ থেকে ২৮/০৪/২০২৫ কার্যমেয়াদের চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় নির্বাচিত হন সৈয়দ মোহাম্মদ আরিফ।

উক্ত নির্বাচনে দুইজন সিনিয়র ভাইস চেয়াম্যান পদে সৈয়দ ইকবাল আলী শিমুল ও মোহাম্মদ ওসমান গণি চৌধুরী এবং দুইজন ভাইস চেয়াম্যান পদে মো. রিয়াজ উদ্দিন খান ও মোহাম্মদ শফিকুল আলম জুয়েল নির্বাচিত হন।

চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচিত হওয়ার পর সৈয়দ মোহাম্মদ আরিফ সকল ভোটার সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের আন্তরিক ধন্যবাদ জানান।

১৬টি জেনারেল ক্যাটাগরির পরিচালক নির্বাচনের লক্ষ্যে বিপরীতে ১২৭ জন ভোটারের মধ্যে ১১৮ জন ভোটাধিকার প্রয়োগ করেন। যার মধ্যে ২টি ব্যালট বাতিল ঘোষণা করা হয় এবং ৮টি এসোসিইয়েট ক্যাটাগরির পরিচালক নির্বাচনের লক্ষ্যে বিপরীতে ১০৩ জন ভোটারের মধ্যে ৯৬ জন ভোটাধিকার প্রযোগ করেন। যার মধ্যে ২টি ব্যালট বাতিল ঘোষণা করা হয়।

ভোট গণনার পর নির্বাচন বোর্ডের চেয়ারম্যান তারেক কামাল ফলাফল ঘোষণা করেন এবং সকলকে ধন্যবাদ জানান।

বর্তমান চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ আরিফের নেতৃত্বে সম্মিলিত পরিষদ জেনারেল ক্যাটাগরিতে ১৬টি পদের মধ্যে ১৬টিতেই এবং এসোসিয়েট ক্যাটাগরিতে ৮টি পদের মধ্যে ৭টিতেই জয়লাভ করেন।

উল্লেখ্য, জেনারেল ক্যাটেগরিতে ১৬ পরিচালক পদে নির্বাচিতরা হলেন- সৈয়দ মোহাম্মদ আরিফ, সৈয়দ ইকবাল আলী শিমুল, মোহাম্মদ ওসমান গণি চৌধুরী, মামুনুর রশিদ, মো. আজফার আলী, সৈয়দ সোহেল হাসনাত, এসএম মাহবুবুর রহমান, মো. সাজ্জাদুর রহমান, এসএম এনামুল হক, মোহাম্মদ মুনতাসির রুবাইয়াত, মোহাম্মদ আসিফ ইফতেখার হোসেন, তানজিল আহমেদ রুহুল্লাহ, আনিস উ দৌলা, মোঃ এনাম-উল-হক, মোহাম্মদ রাশেদ এবং মো. আলী আকবর।

এসোসিয়েট ক্যাটেগরিতে ৮ পরিচালক পদে নির্বাচিতরা হলেন- মো. রিয়াজউদ্দিন খান, মোহাম্মদ শফিকুল আলম জুয়েল, নাজমুল হক, শামসুদ্দিন আহমেদ চৌধুরী, রফিকুল আনোয়ার বাবু, মোহাম্মদ আসলাম, মো. নজরুল ইসলাম এবং খায়রুল আলম (সুজন)।