ডা. জাফরুল্লাহর জীবনী পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্তির দাবি

সংগৃহীত ছবি

ডা. জাফরুল্লাহর জীবনী পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্তির দাবি

অনলাইন ডেস্ক

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বীর মুক্তিযোদ্ধা সদ্যপ্রয়াত ডা. জাফরুল্লাহ চৌধুরীর জীবনী পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করার জোর দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূর। বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে জাফরুল্লাহ চৌধুরীর মরদেহে শ্রদ্ধা জানানোর পর তিনি এ দাবি জানান।

নূর বলেন, জাফরুল্লাহ চৌধুরীর জীবনী অতুলনীয় এবং অনুকরণীয়। এরকম একজন মহান ব্যক্তির জীবনী পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করার দাবি জানাই।

তার জীবন মানুষকে অনুপ্রেরণা দেবে।

তিনি আরও বলেন, এরকম একজন মানুষ কীভাবে আজীবন এবং সমাজের জন্য কাজ করে গেছেন, তার জীবনী পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করার মধ্য দিয়ে আমি মনে করি তার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করা হবে।

উল্লেখ্য,  মঙ্গলবার রাত ১১টায় ইন্তেকাল করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। ৮১ বছর বয়সী জাফরুল্লাহ চৌধুরী দীর্ঘদিন ধরে কিডনিসহ নানা রোগেও ভুগছিলেন।

এর আগে সকাল ১০টা ০৫ মিনিটে ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ মিনারে আনা হয়। সকাল থেকেই বেলা ১টা পর্যন্ত বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ফুলেল শ্রদ্ধা জানান। শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে দুপুর আড়াইটায় সোহরাওয়ার্দী উদ্যানে ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর শ্রদ্ধা নিবেদনের জন্য শুক্রবার সকাল ১০টায় তার মরদেহ নেওয়া হবে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে। জুমার নামাজ শেষে সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

news24bd.tv/SHS