বিশ্ব মানবতার বার্তা নিয়ে যুক্তরাষ্ট্রে ঈদুল ফিতর পালিত

ফেসবুক থেকে।

বিশ্ব মানবতার বার্তা নিয়ে যুক্তরাষ্ট্রে ঈদুল ফিতর পালিত

অনলাইন ডেস্ক

সারাবিশ্বের কল্যাণ কামনা করে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কসহ দেশটির বিভিন্ন স্থানে ঈদুল ফিতরের জামাত আদায় করেছেন মুসলিমরা। আবহাওয়া সর্বত্রই প্রায় অনুকূলে থাকায় সবকটি ঈদ জামাতেই মুসল্লির উপস্থিতি ছিল অনেক বেশী।

শুক্রবার দেশটিতে পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়। মুসলিম আমেরিকানদের অধিকার ও মর্যাদা নিয়ে কর্মরত ‘কাউন্সিল অন আমেরিকান ইসলামিক রিলেশন্স’ তথা কেয়ারের মতে, তিন হাজারের অধিক মসজিদের ব্যবস্থাপনায় ঈদ জামাতে ৩০ লাখেরও অধিক মুসল্লি অংশ নেন।

জানা গেছে, বেশ কয়েকটি মসজিদের উদ্যোগে নিকটস্থ খোলা মাঠ ও রাস্তা বন্ধ করে নামাজ আদায় করা হয়েছে। বড় বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় নিউইয়র্ক সিটির জ্যামাইকা, ওজোনপার্ক, এস্টেরিয়া, ব্রুকলিন, এবং ব্রংকসে বাংলাদেশীদের ব্যবস্থাপনায়।

একইসাথে নিউজার্সি, পেনসিলভেনিয়া, ফ্লোরিডা, মিশিগান, লসএঞ্জেলেস, ভার্জিনিয়া, বোস্টন, আরিজোনা, আটলান্টা থেকেও বাংলাদেশিদের বড় ধরনের ঈদ জামাতের সংবাদ এসেছে। নিউইয়র্ক সিটির জ্যামাইকা মুসলিম সেন্টারের ব্যবস্থাপনায় এবারও ১০ হাজারের অধিক মুসল্লির সমাগমে এলাকার নির্বাচিত জনপ্রতিনিধিরা শুভেচ্ছা জানিয়েছেন।

বায়তুল জান্নাহ মসজিদের ব্যবস্থাপনায় ব্রুকলিনে চার্চ-ম্যাকডোনাল্ড এলাকার রাস্তায় ঈদ জামাতে বিশ্বখ্যাত হাফেজ নাজমুল সাকিব ইমামতি করেন।