দুই ভুয়া পরীক্ষার্থীর ছয় মাস ও তিন মাস করে সাজা

দুই ভুয়া পরীক্ষার্থীর ছয় মাস ও তিন মাস করে সাজা

অনলাইন ডেস্ক

রংপুরের পীরগাছা উপজেলায় দাখিল পরীক্ষায় ভুয়া দুই পরীক্ষার্থীকে ছয় মাস ও তিন মাস করে কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার সকালে পরীক্ষা চলাকালীন পীরগাছা হাজী ছফর উদ্দিন মাদরাসা কেন্দ্র থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

ভুয়া পরীক্ষার্থীরা হলেন- কাউনিয়া উপজেলার মীরবাগ ভূতছোড়া গ্রামের সেলেমান মিয়ার ছেলে ও মীরবাগ ডিগ্রি কলেজের ১ম বর্ষের ছাত্র বিপুল মিয়া (২২) এবং সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের খোদ্দা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে আক্কাস মিয়া (২৩)। তাদের একজনকে ৬ মাস এবং আরেকজনকে ৩ মাস কারাদণ্ড দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানা গেছে, সারাদেশের ন্যায় সকালে পীরগাছা হাজী ছফর উদ্দিন মাদরাসা কেন্দ্রে দাখিল পরীক্ষার প্রথম দিনে কোরআন মজিদ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকালে পরীক্ষা শুরুর আগে মাদরাসার গেটে তল্লাশির সময় বিপুল মিয়াকে কেন্দ্র সচিব ও পরীক্ষা চলাকালীন আক্কাস মিয়াকে আটক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক সুমন। শুরুতে তাদের উভয়ের বয়স বেশি বলে প্রতীয়মান হওয়ায় তাদের আটক করা হয়। পরে প্রবেশ পত্রে দুই ভুয়া পরীক্ষার্থীর নাম ও ছবির মিল না থাকায় ভ্রাম্যমাণ আদালত বসানো হয়।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক সুমন জানান, হাজী ছফর উদ্দিন মাদরাসা কেন্দ্র থেকে দুই ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়। বিপুল মিয়া চর রহমত দাখিল মাদরাসার এক শিক্ষার্থীর পরিবর্তে ও আক্কাস ইটাকুমারীর পূর্ব হাসনা দাখিল মাদরাসার শিক্ষার্থী মাইদুলের পরিবর্তে পরীক্ষায় অংশ নেয়।

news24bd.tvতৌহিদ