সিরাজগঞ্জে তাঁত কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

দুইটি তাঁত কারখানার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা

সিরাজগঞ্জে তাঁত কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

 সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জের বেলকুচিতে শাড়ি, লুঙ্গি ও গামছার রংয়ের স্থায়িত্ব পরীক্ষা না করে উৎপাদন ও বিক্রয় করায় দুইটি তাঁত কারখানার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠান দুটিকে আগামী সাতদিনের মধ্যে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণের নির্দেশনা দিয়েছেন।  

বুধবার বেলকুচি উপজেলার বওড়া ও শেরনগর এলাকায় বিএসটিআই রাজশাহী অফিসের উদ্যোগে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবানী সরকার এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।  

বিএসটিআই রাজশাহী বিভাগীয় অফিসের উপ-পরিচালক ও অফিস প্রধান সাইফুল ইসলাম জানান, শাড়ি, লুঙ্গী ও গামছার রংয়ের স্থায়িত্ব পরীক্ষা না করে  উৎপাদন ও বিক্রয় করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুরে বিএসটিআই রাজশাহী বিভাগীয় অফিস ও  উপজেলা প্রশাসন যৌথভাবে মোবাইল কোর্টের অভিযানে নামে।

 

এ সময় বওড়া এলাকার মনির এন্ড ব্রাদার্সের সম্রাট শাড়ীর রংয়ের স্থায়িত্ব পরীক্ষা না করে উৎপাদন ও বিক্রির দায়ে প্রতিষ্ঠানের মালিক আমিরুল ইসলামকে ২৫ হাজার টাকা এবং শেরগনর এলাকার ফাতেমা কটেজ ইন্ডাষ্ট্রিজের লুঙ্গিতে রংয়ের স্থায়িত্ব পরীক্ষা না করে উৎপাদন ও বিক্রি করায় সিরাজুল ইসলামকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠান দুটিকে আগামী সাতদিনের মধ্যে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে।  

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে রাজশাহী বিএসটিআই বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার দেলোয়ার হোসেন প্রসিকিউটর হিসেবে দায়িত্বপালন করেন। এছাড়াও পুলিশ প্রশাসন অভিযানকালে উপস্থিত ছিলেন।

জনস্বার্থে বিএসটিআই এ রকম অভিযান অব্যাহত রাখবে বলেও জানিয়েছেন।  

news24bd.tv/কেআই