টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, দলে ৩ পরিবর্তন

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, দলে ৩ পরিবর্তন

অনলাইন ডেস্ক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি ভেসে গেছে বৃষ্টিতে। তবে দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে রেকর্ড গড়া জয় পেয়েছে বাংলাদেশ। এবার শেষ ম্যাচটি জিতে সিরিজ নিজেদের করে নিতে চায় তামিম ইকবালের দল। সে লক্ষ্যে আগে ব্যাটিং করবে বাংলাদেশ।

রোববার (১৪ মে) ইংল্যান্ডের চেমসফোর্ডে তৃতীয় ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও আয়ারল্যান্ড। ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি।

আঙুলের চোটের কারণে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। তাই এ ম্যাচে সাকিবকে ছাড়াই মাঠে নামছে টাইগাররা।

এ ছাড়া দ্বিতীয় ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন শরিফুল ইসলাম ও তাইজুল। তাদের জায়গায় লাল-সবুজ জার্সিতে ওয়ানডেতে আন্তর্জাতিক অভিষেক হচ্ছে রনি তালুকদার ও মৃত্যুঞ্জয় চৌধুরীর।

অন্যদিকে আইরিশদের দলেও একটি পরিবর্তন রয়েছে। গ্রাহাম হিউমের বদলে ক্রেইগ ইয়াংকে খেলানো হচ্ছে।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, মৃত্যুঞ্জয় চৌধুরী, হাসান মাহমুদ, ইবাদত হোসেন ও মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড একাদশ : অ্যান্ডি বালবার্নি (অধিনায়ক), মার্ক এডেয়ার, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, স্টিফেন ডোহেনি, ক্রেইগ ইয়াং, জশ লিটল, অ্যান্ডি ম্যাকব্রিন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার।

news24bd.tv/তৌহিদ