জাতীয় হৃদরোগ হাসপাতালে মিলবে ৭দিনব্যাপি বিনামূল্যে চিকিৎসাসেবা

সংগৃহীত ছবি

বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত

জাতীয় হৃদরোগ হাসপাতালে মিলবে ৭দিনব্যাপি বিনামূল্যে চিকিৎসাসেবা

অনলাইন ডেস্ক

আজ (১৭ মে) বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস। অন্যান্য দেশের মত বাংলাদেশেও এই দিবসটি অত্যন্ত গুরুত্বের সাথে পালিত হয়েছে। এবারে দিবসের প্রতিপাদ্য, ‘সঠিকভাবে রক্তচাপ মাপুন, নিয়ন্ত্রণে রাখুন এবং দীর্ঘজীবী হোন’।  

বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস উপলক্ষ্যে প্রতিবারের মত এবারও জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের (এনআইসিভিডি) কার্ডিওলজি বহিঃবিভাগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

হাসপাতালের আবাসিক চিকিৎসক ও সহযোগী অধ্যাপক ডা. ফাহ্দিয়া আফরোজ ঝুমার তত্ত্বাবধানে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব ও বিশিষ্ট কার্ডিয়াক সার্জন অধ্যাপক ডা. মো. কামরুল হাসান মিলন। তিনি কর্মসূচির উদ্বোধন করে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।  

এ সময় উপস্থিত ছিলেন হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ডা. মো. মহসিন হোসেন, অধ্যাপক ডা. মো. মাহবুবুর রহমান বাবু, সহযোগী অধ্যাপক ডা. মো. জুলফিকার আলী লেনিন সহ হাসপাতালের ইউনিট প্রধান, চিকিৎসক, সেবিকা ও অন্যান্য কর্মকর্তাগণ।

অনুষ্ঠানে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ বিষয়ে গুরুত্ব আরোপসহ উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণের উপায় সম্পর্কে বিষদ আলোচনা করা হয় এবং রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

 

জানা গেছে, দিবসটি উপলক্ষ্যে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের বহিঃবিভাগে ৭দিনব্যাপি সঠিকভাবে রক্তচাপ মাপা, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আগামী ৭দিন রোগীরা বিনামূল্যে এসব সেবা পাবেন।  এজন্য রোগীদেরকে হাসপাতালের বহিঃবিভাগে সরাসরি যোগাযোগ করতে হবে।