মোবাইল ডাটার মেয়াদ ও দাম পুনর্নির্ধারণের উদ্যোগ

সংগৃহীত ছবি

মোবাইল ডাটার মেয়াদ ও দাম পুনর্নির্ধারণের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

মোবাইল অপারেটর এবং গ্রাহকদের সাথে সমন্বয় ও সহযোগিতার মাধ্যমে মোবাইলের ডাটা প্যাকেজের মেয়াদ ও দাম পুনর্নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসির ভাইস চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ।

মঙ্গলবার (৩০ মে) রাজধানীর বিটিআরসি ভবনে গ্রাহক এবং মোবাইল অপারেটরদের সাথে মোবাইল অপারেটরসমূহের সেবা প্যাকেজ এবং ডাটার মূল্য সংক্রান্ত বিষয় নিয়ে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

অপারেটরগুলোর সেবার প্যাকেজ এবং ডাটার সংখ্যা মেয়াদ ও দাম নির্ধারণের উদ্যোগ নিয়েছে বিটিআরসি। এসময় মোবাইল অপারেটরগুলোর অসংখ্য প্যাকেজ এবং সেগুলোর দাম নিয়ে গ্রাহকদের অসন্তোষের কারণে ব্রডব্যান্ড ইন্টারনেটের মতো একদেশ এক রেট এর আদলে মোবাইল প্যাকেজগুলো নির্ধারণ করা হবে বলে জানিয়েছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়।

এই সিদ্ধান্ত বাস্তবায়নে গ্রাহক এবং মোবাইল অপারেটরদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে বলে জানান মহিউদ্দিন আহমেদ। সভায় প্যাকেজ এবং ডাটার মূল্য নিয়ে গ্রাহকদের বক্তব্য শোনে বিটিআরসি।

আলোচনায় অংশ নেন নির্বাচিত গ্রাহকরা। পাশাপাশি মোবাইল অপারেটরসমূহের প্যাকেজ সংখ্যা যৌক্তিক পর্যায়ে কমিয়ে আনার জন্য কমিটি এবং মোবাইল ডাটার সর্বনিম্ন মূল্য নির্ধারণের কমিটির সব সদস্য, সব মোবাইল অপারেটরের প্রতিনিধি, একাডেমিয়া, টেলিকম বিষয়ে অভিজ্ঞ ব্যক্তিরা অংশ নেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক