ভোটারদের টাকা দেওয়ার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা

মো. ইসমাইল হোসেন (বাঁয়ে)

কক্সবাজারে পৌর নির্বাচন

ভোটারদের টাকা দেওয়ার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা

অনলাইন ডেস্ক

কক্সবাজার পৌরসভা নির্বাচনে ১০ নং ওয়ার্ডের মোজাহারপাড়া এলাকায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাশেদুল হক রাশেদের পক্ষে টাকা বিতরণের সময় মো. ইসমাইল হোসেন নামে বিদ্রোহী প্রার্থীর এক কর্মীকে হাতে নাতে আটক করা হয়েছে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে ৫০ হাজার টাকা জরিমানা এবং তার কাছে থাকা ২ হাজার ২৬০ টাকা জব্দ করা হয়েছে।  জনসম্মুখে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে, নির্বাচনী ১৭(গ ) ধারায় এই জরিমানার শিকার হন তিনি।  

ইসমাইল কক্সবাজার শহরের মোহাজের পাড়া এলাকার বাসিন্দা।

জানা যায়, কক্সবাজার শহরের রুহুল আমিন স্টেডিয়ামের সামনে শনিবার গভীর রাতে ভোটারদের মাঝে টাকা বিতরণের সময় ইসমাইলকে হাতেনাতে আটক করা হয়।  
ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেওয়া কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ বলেন, কক্সবাজার পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন ঠেকাতে প্রশাসন কাজ করে যাচ্ছে।  

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোহাম্মদ ইসমাইল জানান, গত তিন দিন ধরে তিনি নারকেলগাছ প্রতীকের মেয়র প্রার্থী মাসেদুল হক রাশেদের পক্ষে এভাবে টাকা বিতরণ করছেন। তবে এ বিষয়ে মেয়র প্রার্থী মাসেদুল হক রাশেদের বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে গত মঙ্গলবার আচরণবিধি লঙ্ঘনের প্রমাণ পাওয়ায় দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এর মধ্যে বেআইনি শোডাউন করায় মেয়র প্রার্থী মাসেদুল হক রাশেদকে ৫০ হাজার টাকা ও ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবছার কামালকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ ছাড়াও কয়েকজন কাউন্সিলর প্রার্থীকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
news24bd.tv/আইএএম