জামালপুরে ডায়রিয়ায় একই পরিবারের তিনজনের মৃত্যু

জামালপুরে ডায়রিয়ায় একই পরিবারের তিনজনের মৃত্যু

অনলাইন ডেস্ক

জামালপুরের বকশীগঞ্জে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে তিনদিনে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৪ জুলাই) রাতে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আজিজুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, রোববার দুপুরে উপজেলার দড়িপাড়া গ্রামের ফজলুল হকের স্ত্রী খুকুমণি (৩০) ডায়রিয়ায় আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

একইদিন বিকেলে খুকুমণির ননদ ও ওই গ্রামের আব্দুর রহিমের স্ত্রী জায়েদা বেগম (৫০) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে রাত ৯টায় তিনিও চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সোমবার (৩ জুলাই) খুকুমণির জা আব্দুল কাদেরের স্ত্রী আফরোজা বেগম (৫০) ও তার ২ ছেলে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি হলে তাদের শেরপুর সদর হাসপাতালে পাঠানো হয়। মঙ্গলবার (৪ জুলাই) বিকেলে চিকিৎসাধীন অবস্থায় আফরোজা বেগমের মৃত্যু হয়। এছাড়া তার দুই ছেলের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মোশাররফ হোসেন বলেন, বিষয়টি গুরুত্ব দিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আমাদের টিমও মাঠে কাজ করছে। এছাড়াও জনসাধারণকে সর্তক করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আজিজুল হক বলেন, এখনতো আসলে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মানুষ মারা যায় না। তাই আমরা গতকাল তাদের বাড়িতে ভিজিট করেছি। মৃত্যুর সঠিক কারণ জানার জন্য ঢাকায় স্যাম্পল পাঠানো হয়েছে। তবে এটা মহামারি না হলেও জনগণকে সতর্ক থাকতে বলা হয়েছে। আমাদের মেডিকেল টিমের সার্বক্ষণিক নজরে আছে দড়িপাড়া গ্রাম। স্বাস্থ্যবিধি মেনে মেডিকেল টিম কাজ করছেন।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক