কাঁচা মরিচের দাম ফের বাড়ছে

কাঁচা মরিচের দাম ফের বাড়ছে

অনলাইন ডেস্ক

আমদানির খবরে মাঝে দাম অনেকটা কমে এলেও বাজারে কাঁচা মরিচের দাম ফের বাড়ছে। গত দুদিনে কাঁচা মরিচের দাম বেড়েছে কেজিতে ২৪০ থেকে ৩২০ টাকা। ফলে আবারও অস্বস্তিতে পড়েছেন ক্রেতারা।

বৃহস্পতিবার (৬ জুলাই) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, ব্যবসায়ীরা এক কেজি কাঁচা মরিচের দাম চাচ্ছেন ৫২০ থেকে ৫৫০ টাকা।

অথচ বুধবার (৫ জুলাই) কাঁচা মরিচের কেজি ছিল ৪৮০ টাকা। তার আগে গত ৩ ও ৪ জুলাই ২০০ থেকে ২৬০ টাকা কেজি বিক্রি হয়েছে।

রাজধানীর নতুন বাজারে কাঁচা মরিচ কিনতে আসা ক্রেতা তানিয়া আক্তার বলেন, মরিচের দাম অনেক বেশি। দুইদিন আগে এক পোয়া কিনেছি ৬০ টাকায়।

আজকে বলছে এক পোয়া ১৪০ টাকা। ব্যবসায়ীরা সিন্ডিকেট করে দাম বাড়াচ্ছে। দেশটা মগের মুল্লুক হয়ে গেছে।

দাম বৃদ্ধির কারণে জানতে চাইলে ব্যবসায়ী আজগর আলী বলেন, বৃষ্টি ও বন্যার কারণে বাজারে কাঁচা মরিচের সরবরাহ কম। এ ছাড়া আমদানি করা মরিচও শেষ। তাই দাম কিছুটা বাড়তি। দাম বাড়ায় আজ পাইকারি বাজার থেকে কাঁচা মরিচ না নিয়েই চলে এসেছি। দাম না কমলে মরিচ বিক্রি করব না।

মধ্যবাড্ডা বাজারের ব্যবসায়ী সুজন সেক বলেন, কাঁচা মরিচের দাম বাড়তি। গাড়ি ভাড়াসহ এক পাল্লা মরিচের দাম পড়েছে ২ হাজার ৪০০ টাকা। আমি বিক্রি করছি ৫৩০-৫৪০ টাকা কেজিতে। আড়াই হাজার টাকা খাটিয়ে দুই-চার শ’ টাকা লাভ না করলে কীভাবে চলব।

এর আগে, ভারত থেকে আমদানির খবরে গত ৩ ও ৪ জুলাই বাজারে কাঁচা মরিচের দাম এক লাফে ২০০ টাকায় নেমে আসে। তার আগে দেশের কোথাও কোথাও ৬০০ টাকা থেকে ১২০০ টাকা কেজিতে কাঁচা মরিচ বিক্রির খবর পাওয়া যায়।

news24bd.tv/কামরুল

এই রকম আরও টপিক