বসুন্ধরা আবাসিক এলাকার এন ব্লকে নির্মিত হচ্ছে ‘বসুন্ধরা বাজার প্রতিদিন’

বসুন্ধরা বাজার প্রতিদিন

বসুন্ধরা আবাসিক এলাকার এন ব্লকে নির্মিত হচ্ছে ‘বসুন্ধরা বাজার প্রতিদিন’

অনলাইন ডেস্ক

বসুন্ধরা প্রকল্পের প্রাণকেন্দ্র এন ব্লকের প্রায় দশ বিঘা জমির ওপর নির্মিত হতে যাচ্ছে নয়নাভিরাম স্থাপত্যশৈলীর ‘বসুন্ধরা বাজার প্রতিদিন’। বসুন্ধরা আবাসিক এলাকায় বসবাসরত মানুষদের প্রয়োজন ও চাহিদার কথা মাথায় রেখে নির্মিত হতে যাচ্ছে এই অত্যাধুনিক শপিং মল।  

জানা গেছে, বসুন্ধরা এন ব্লকের ১০ বিঘা জায়গা জুড়ে প্রধান রাস্তা ও লেকের পাড়ে এক মনোরম পরিবেশে বসুন্ধরা গ্রুপের উদ্যোগে এই শপিং মলটি গড়ে তোলা হচ্ছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (২০ জুলাই) বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রকৌশল এবং স্থাপত্য শাখার কর্মকর্তাগণ প্রথম পাইলিং কাজের মাধ্যমে মলটির নির্মাণকাজ শুরু করেন।

৪ লাখ স্কয়ারফিটের বেইজমেন্টসহ ৭ স্টোরেজ বিশিষ্ট এই মলটিতে ক্রেতাদের কেনাকাটার সুবিধার জন্য বেইজমেন্টে থাকছে কাঁচা বাজার, ১ম তলায় থাকছে গৃহস্থালি সামগ্রীর দোকান, গ্রোসারি ও নিত্যপণ্যের দোকান, ঔষধালয়, প্রসাধনী সামগ্রীর দোকান, সেলুন ও বিউটি পার্লার, লন্ড্রি, বেকারি-মিষ্টির দোকান, সুপারশপসহ অন্যান্য।

২য় ও ৩য় তলায় থাকছে রেডিমেট গার্মেন্টস, দর্জির দোকান, লাইফস্টাইল শপ, সিগনেচার শপ এবং আলাদা সুপারশপ। ৪র্থ তলায় থাকছে লেদার পণ্য, জুতার দোকান, জুয়েলারি সামগ্রী, এক্সেসরিজ ও ঘড়ির দোকান।

৫ম তলায় থাকছে টিভি, কম্পিউটার,  ফ্রিজ, এসি ও মোবাইল ফোনসহ সব ধরনের ইলেক্ট্রনিকস সামগ্রী পণ্য।

৬ষ্ঠ তলায় থাকছে ইনডোর ফুডকোর্ট, শিশুদের জন্য খেলার জোন ও ডে কেয়ার সেন্টার- যেখানে অভিভাবকরা তাদের সন্তানদের রেখে সাচ্ছন্দে কেনাকাটা করতে পারবেন। টপ ফ্লোরে থাকছে ওপেন টেরেস ফুড কোর্ট এবং অবজারভেশন টাওয়ার।

এছাড়া প্রতিটি ফ্লোরে থাকবে চা, কফি, আইসক্রিম ও জুস এর ব্যবস্থা। থাকবে ছবি তোলার জন্য ফটোবুথ। এছাড়া এই শপিং মলেই খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য দেশে প্রথমবারের মতো স্বয়ংক্রিয় মেশিনে মাংস এবং মাছ প্রসেসিং এর ব্যবস্থা ও শাকসবজি পরিষ্কার করার ব্যবস্থা থাকছে। মার্কেটটিতে একসাথে স্বয়ংক্রিয় বহুতল বিশিষ্ট গাড়ি পার্কিং এর সুবিধা থাকবে। মার্কেটের ১ম তলায় এবং মার্কেটের বাইরে যেকোনো পণ্যের বিপণন উদ্বোধনের জন্য উন্মুক্ত স্থানের ব্যবস্থা রয়েছে।

আশা করা যাচ্ছে, আগামী ২ বছরের মধ্যে এই সুপার মল ‘বসুন্ধরা বাজার প্রতিদিন’ সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে। আধুনিক এই মলটির নির্মাণের দায়িত্বে রয়েছে বসুন্ধরা প্রি-ফেব্রিকেটেড বিল্ডিং ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড।