ঘুষ দাবির সেই ভূমি কর্মকর্তা অবশেষে বরখাস্ত

সংগৃহীত ছবি

ঘুষ দাবির সেই ভূমি কর্মকর্তা অবশেষে বরখাস্ত

অনলাইন ডেস্ক

বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তার (তহশিলদার) ঘুষ দাবির ভিডিও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর সেই তহশিলদার জসিম উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শনিবার (৫ আগস্ট) বরগুনা জেলা প্রশাসকের কাযার্লয়ের (এসএ) শাখা থেকে এক অফিস আদেশে তহশিলদার জসিমকে সাময়িক বরখাস্ত করা হয়। বেতাগী সহকারী কমিশনার (ভূমি) বিপুল সিকদার বিষয়টি প্রতিবেদককে নিশ্চিত করেন।

অফিস আদেশ অনুযায়ী জানা যায়, সদ্য বরখাস্তকৃত হোসনাবাদ ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা (তহশিলদার) জসিম উদ্দিনকে ভূমি উপসহকারী কর্মকর্তা (তহশিলদার) মো. দেলোয়ার হোসেনকে অফিস কার্যদিবসে তার সকল দায়িত্ব হস্তান্তরের জন্য আদেশ দেওয়া হয়েছে।

মো. দেলোয়ার হোসেন এর আগে বামনা উপজেলার বকাবুনিয়া ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা (তহশিলদার) হিসেবে নিযুক্ত ছিলেন।

উল্লেখ্য, ভূমি অফিসে সেবা নিতে আসা এক ব্যক্তির সঙ্গে সম্প্রতি একটি ঘুষ দাবির কথোপকথনের ১ মিনিটি ২০ সেকেন্ডের ভিডিও স্থানীয় গণমাধ্যমকর্মীদের হাতে আসে। ওই ভিডিও চিত্রে দেখা ও শোনা যায় তহশিলদার জসিম উদ্দিন বলছেন মিউটেশনে টাকা লাগবে ১০ হাজার, এর নিচে ১০ পয়সা কম দিলেও আমার মাধ্যমে মিউটেশন হবে না।  

পরে এ নিয়ে গত ৩ আগস্ট স্থানীয়রা বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেন।

বিক্ষোভ মিছিল ও মানববন্ধনের সংবাদ ‘কালের কণ্ঠ’র অনলাইনে ঘুষ দাবি, বেতাগীতে তহশিলদারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

ঘুষ দাবিসহ নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ থাকলেও তাকে কেবলমাত্র কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে ওই ভূমি অফিসের সামনেই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন। পরে ওই তহশিলদার জসিম উদ্দিনকে বরখাস্ত করা হয়।

news24bd.tv/আইএএম