খুমেক হাসপাতালে র‍্যাবের অভিযান, ১১ জনকে জেল-জরিমানা

সংগৃহীত ছবি

খুমেক হাসপাতালে র‍্যাবের অভিযান, ১১ জনকে জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান পরিচালনা করেছে ১১ জন দালাল ও আউটসোর্সিং কর্মচারিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৬। হাসপাতালের ভেতরে বিভিন্ন ওয়ার্ড, জরুরি বিভাগ ও বহিঃবিভাগ থেকে তাদের আটক করে হাসপাতাল প্রাঙ্গণে জড়ো করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, বেসরকারি সন্ধানি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের দুই কর্মচারি অনুমতি ছাড়াই মেডিকেল কলেজ হাসপাতালে ঢুকে রোগীর রক্ত সংগ্রহ করেছেন। তাদেরকে ডায়াগনস্টিক রিপোর্টের জন্য হাসপাতাল থেকেই ফোন করেছিলেন কমিশনপ্রাপ্ত ওয়ার্ড বয়।

এর বাইরে বেশ কয়েকজন আউটসোর্সিং
কর্মচারি রয়েছেন যাদের চাকরির মেয়াদ শেষ হলেও কোম্পানি থেকে প্রাপ্ত পরিচয়পত্র গলায় ঝুলিয়ে কমিশনের বিনিময়ে হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে নিয়ে যাওয়ার কাজ করছেন।

জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিষ্ট্রেট আরিফুল ইসলাম দালাল চক্রের দুই জনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও পাঁচ দিনের কারাদণ্ড এবং বাকি ৯ জনকে এক হাজার টাকা করে জরিমানা করেন।

১৫ দিনের জেল ও এক হাজার টাকা জারিমানায় দণ্ডপ্রাপ্তরা হলেন-জ্যোতির্ময় শীল (২৮) ও লিটন মন্ডল (৩২)। জরিমানা দণ্ডপ্রাপ্ত ৯ জন হচ্ছেন-শিফাজুর রহমান, মোঃ রিয়াজুল ইসলাম, ফিরোজা খাতুন, ফারুক হোসেন, ওসমান শেখ, রিয়া বেগম, আরাফাত আকুঞ্জি, আব্দুল্লাহ আল মামুন ও গোলাম রাব্বানী।

র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মো. বদরুদ্দোজা বলেন, সাধারণ রোগীদের কথা মাথায় রেখে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালসহ সব সরকারি সাস্থ্যসেবা কেন্দ্রগুলো দালালমুক্ত করতে চাই। এর জন্য আগামীতেও আমাদের অভিযান অব্যাহত থাকবে।

news24bd.tv/SHS