অবাক বিশ্ব, ২১ বছর বয়সী যুবকের ২৯ বলে সেঞ্চুরি!

সংগৃহীত ছবি

অবাক বিশ্ব, ২১ বছর বয়সী যুবকের ২৯ বলে সেঞ্চুরি!

অনলাইন ডেস্ক

২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জোহানেসবার্গে এবি ডি ভিলিয়ার্সের ৩১ বলে করা সেঞ্চুরিটিই এতদিন ছিল ওয়ানডে ক্রিকেটের দ্রুততম সেঞ্চুরি। যা লিস্ট ‘এ’ ক্রিকেটেরও রেকর্ড ছিল। তবে আজ সে রেকর্ড ভেঙে দিয়েছেন দক্ষিণ অস্ট্রেলিয়ার ২১ বছর বয়সী জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক।  

রোববার (৮ অক্টোবর) অস্ট্রেলিয়ার ঘরোয়া টুর্নামেন্ট মার্শ কাপে তাসমানিয়ার বিপক্ষে ব্যাটহাতে রীতিমতো টর্নেডো বইয়ে দিয়েছেন ম্যাকগার্ক।

মাত্র ২৯ বলে সেঞ্চুরি তুলে নেন এই ওপেনার। যা লিস্ট 'এ' ক্রিকেটে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি। খবর ক্রিকইনফো

এদিন টস হেরে আগে ব্যাটিংয় করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৪৩৫ রানের পাহাড়সম সংগ্রহ দাঁড় করায় তাসমানিয়া। জবাবে ম্যাচের প্রথম ওভার থেকেই তাণ্ডব শুরু করে দক্ষিণ অস্ট্রেলিয়ার দুই ওপেনার।

প্রথম ১২ ওভারের মধ্যেই এই দুই ব্যাটার স্কোরবোর্ডে জমা করেন ১৭২ রান।  

যেখানে ২৯ বলে সেঞ্চুরি করেন ম্যাকগার্ক। তিনি শেষ পর্যন্ত ৩৮ বলে ১০ চার ও ১৩ ছক্কায় ১২৫ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে বিদায় নেন। পেশাদার ক্রিকেটে এটাই তার প্রথম সেঞ্চুরি। আর প্রথম সেঞ্চুরিতেই গড়লেন বিশ্বরেকর্ড! 

অবশ্য এদিন সিঙ্গেল নিয়ে নিজের রানের খাতা খোলেন ম্যাকগার্ক। পরে দ্বিতীয় ওভার থেকে তুলে নেন ৩২ রান। এক্ষেত্রে বোলার ছিলেন তাসমানিয়ার বিলি স্ট্যানলেক। চার-ছক্কার বৃষ্টিতে ইনিংসের নবম ওভারেই তিন অঙ্ক স্পর্শ করেন এই ওপেনার। ১২তম ওভারে ম্যাকগার্ককে থামিয়ে সাউথ অস্ট্রেলিয়ার ১৭২ রানের উদ্বোধনী জুটি ভাঙেন ওয়েব স্টার।

অস্ট্রেলিয়ার ঘরোয়া ওয়ানডেতে এর আগে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি ছিল লুক রনকির (৫১ বলে)।

news24bd.tv/A