সচিবালয় থেকে ভুয়া ডিজিএফআই কর্মকর্তা আটক

সচিবালয় থেকে ভুয়া ডিজিএফআই কর্মকর্তা আটক

নিজস্ব প্রতিবেদক

সচিবালয় থেকে এক ভুয়া ডিজিএফইআই কর্মকর্তাকে আটক করা হয়েছে। তদবির করতে এসে গোয়েন্দা কর্মকর্তাদের হাতে আটক হন নজরুল ইসলাম নামের ওই ব্যক্তি।

সোমবার (৯ অক্টোবর) দুপুরে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবের কাছে তদবির করতে এসে ধরা পড়েন তিনি। সচিবের একান্ত সচিবের দফতর থেকে তাকে আটক করে গোয়েন্দা কর্মকর্তারা।

পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

তবে অভিযোগের বিষয়টি অস্বীকার করে নজরুল ইসলাম বলেন, ‘আমি কোনো তদবিরের সঙ্গে জড়িত নই। এখানে এমনি এসেছিলাম, আমার বাড়ি পটুয়াখালী। আমি ২০১৮ সালে ডিজিএফআই থেকে অবসরে গিয়েছি।


 
সচিবালয়ে কর্মরত ডিজিএফআইয়ের কর্মকর্তারা জানান, নজরুল ডিজিএফআইয়ে ছিলেন এটা ভুয়া তথ্য। নজরুল নিজেকে ডিজিএফআইয়ের কর্মকর্তা পরিচয় দিয়ে দুই বছর ধরে সচিবালয়সহ বিভিন্ন সরকারি দফতরে তদবির বাণিজ্য চালিয়ে আসছিলেন।

তারা আরও জানান, নজরুল মন্ত্রী-সচিবদের কাছে নিয়মিত তদবির করতেন। অনেক মন্ত্রী-সচিব বুঝতে পারতেন না তিনি ভুয়া। আমরা তাকে ধরার চেষ্টা করছিলাম। আজ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবের সঙ্গে সাক্ষাৎ করতে আসেন তিনি। পরে সচিবের একান্ত সচিবের কক্ষে অবস্থানের সময় তাকে আটক করে পুলিশে খবর দেয়া হয়। সে ডিজিএফআইয়ের ভুয়া একটা কার্ড বানিয়েছে। তিনি ডিজিএফআইয়ে ছিলেন এটাও ভুয়া কথা।

সচিবালয়ের নিরাপত্তায় থাকা পুলিশ কর্মকর্তারা জানান, তাকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে। ডিজিএফআইয়ের যারা সদস্য সচিবালয়ে ডিউটি করেন তারা দীর্ঘদিন ধরে তাকে নজরদারিতে রেখেছিলো। পরে আজ তাকে আটক করা হয়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক