এবার রাজপথে তারকারা, কেন? 

সংগৃহীত ছবি

এবার রাজপথে তারকারা, কেন? 

অনলাইন ডেস্ক

দেশে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে শঙ্কিত শোবিজ অঙ্গনের তারকারা। শনিবার ( ১৮ নভেম্বর) সকালে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে তারকাদের একাংশ মানববন্ধন করে।

অভিনয়শিল্পী, সংগীতশিল্পী, নির্মাতা, প্রযোজকসহ শোবিজের তারকারা আজ রাজপথে অবস্থান নেন। 'অবিলম্বে দেশে আগুন সন্ত্রাস বন্ধ করতে হবে' এই স্লোগানে শাহবাগে মানববন্ধন করেন তারা।

সমাবেশে উপস্থিত ছিলেন অভিনেতা রিয়াজ, ফেরদৌস, খায়রুল আলম সবুজ, তুষার খান, অভিনেত্রী শম্পা রেজা, নিমা রহমান, শমী কায়সার, তারিন জাহান, তানভীন সুইটি, জ্যোতিকা জ্যোতি, নিপুণ আক্তার, উর্মিলা শ্রাবন্তী কর, নির্মাতা মুশফিকুর রহমান গুলজার, সালাহউদ্দিন লাভলু, মিলন ভট্ট, গায়ক এসডি রুবেল, গায়ক ও সংগীত প্রযোজক ধ্রব গুহসহ আরও অনেকে।
 
মানববন্ধনে শিল্পীরা বলেন, জনগণের পেটে লাথি মেরে তাদের জন্য কোনোভাবেই কাজ করা যায় না। হরতাল অবরোধের মাধ্যমে বিএনপি জামাতের রাজনীতি জনগণের ক্ষতি করছে। নতুন প্রজন্মের কাছে নেতিবাচক রাজনীতিকে তুলে ধরছে।

আমরা এটা চাই না।

এ প্রসঙ্গে চিত্রনায়ক রিয়াজ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আত্মমর্যাদা ফিরিয়ে দিয়েছেন, আমরা তা রক্ষা করতে রাজপথে থাকব।
 
মানববন্ধনে তারিন জাহান বলেন, এই অবরোধে গাড়ি পোড়ানো হচ্ছে, সাংবাদিকদের পেটানো হচ্ছে, পুলিশ মারা হচ্ছে এগুলো কি রাজনীতি? এই হরতাল অবরোধের কারণে সাধারণ মানুষ ভয়ে থাকে। তাই আমরা শিল্পী সমাজ এই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে এসেছি। এখন আমাদের বলবেন আমরা দালাল। আমিও তাদের প্রশ্ন করতে চাই আমাদের যারা দালাল বলেন তাদের পরিচয় কী?

তারকাদের দাবি, এই হরতালের কারণে অনেক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। হরতাল নয়, বিএনপি-জামায়াত সন্ত্রাসী কার্যক্রম করেছে। আর এ কার্যক্রমে পুলিশ মারা হচ্ছে, সাংবাদিক আহত হচ্ছে। এসব আমাদের দেশের ভাবমূর্তি নষ্ট করছে।

শেখ হাসিনাতেই আস্থা এই স্লোগান নিয়ে শিল্পীরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সরকারের আমলে দেশ পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। আর এই সময়ে অপশক্তিরা তা প্রতিহত করার চেষ্টা করছে। এসবের তীব্র নিন্দা জানিয়ে শিল্পীরা একসাথে লড়ে এই ভাংচুরের খেলা প্রতিহত করতে হবে বলেও জানান তারা।

news24bd.tv/TR