সৌদিতে খাসোগির গায়েবানা জানাজা

গায়েবানা জানাজা।

সৌদিতে খাসোগির গায়েবানা জানাজা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সৌদি আরবে নিখোঁজ সাংবাদিক জামাল খাসোগির গায়েবানা জানাজা সম্পন্ন হয়েছে। শুক্রবার বাদ জুম্মা মক্কার গ্রান্ড মসজিদ ও মদিনার মসজিদে নববীতে জানাজা সম্পন্ন হয়েছে।

জানাজা হওয়ার এ তথ্য নিশ্চিত করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে প্রকাশ, তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে ঢোকার পর নিখোঁজ খাসোগির মরদেহের খোঁজ না পেয়ে শেষ পর্যন্ত গায়েবানা জানাজার সিদ্ধান্ত নেয় তার পরিবার।

মদিনার জানাজায় অংশ নেন খাসোগির সন্তান সালাহ খাসোগি।

এছাড়াও তুরস্কের ইস্তানবুল শহরের ফাতিহ মসজিদেও অনুষ্ঠিত হয়েছে খাসোগির গায়েবানা জানাজা। শুক্রবার লন্ডনের ফিনসব্যুরি পার্ক মসজিদেও এই জানাজা অনুষ্ঠিত হবে।

খাসোগির জানাজা একটি সম্পন্ন হলে সেটার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ছড়িয়ে পড়ে বলে সংবাদ মাধ্যমটি জানায়।

উল্লেখ্য, ২ অক্টোবর ইস্তানবুলে সৌদি কনস্যুলেট ভবনে প্রবেশের পর নিখোঁজ হন সৌদি অনুসন্ধানী সাংবাদিক জামাল খাসোগি। প্রথমে অস্বীকার করলেও চাপে পড়ে ১৯ অক্টোবর মধ্যরাতে প্রথমবারের মতো সাংবাদিক জামাল খাসোগি নিহত হওয়ার কথা স্বীকার করে সৌদি আরব। তবে হত্যাকাণ্ডের সঙ্গে সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমান কিংবা অন্য কোনো ঊর্ধ্বতন কর্মকর্তার সংশ্লিষ্টতার অভিযোগ নাকচ করে দিয়েছে দেশটি।

এখনো পর্যন্ত তার মৃতদেহের কোনো সন্ধান পাওয়া যায়নি। সৌদি আরবও এ বিষয়ে কোনো তথ্য দেয়নি। সম্প্রতি খবর বেরিয়েছে, খাসোগিকে হত্যার পর তার টুকরো টুকরো দেহ হাইড্রোফ্লুরিক অ্যাসিড দিয়ে গলিয়ে ফেলা হয়েছে। আর এ কাজ করে সৌদির প্রেরিত ১৫ সদস্যের কিলিং স্কোয়াড।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর