ঝুঁকিপূর্ণ বিবেচনায় বিভিন্ন রুটে ৫ ট্রেন চলাচল বন্ধ ঘোষণা

ঝুঁকিপূর্ণ বিবেচনায় বিভিন্ন রুটে ৫ ট্রেন চলাচল বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

নাশকতা এড়াতে ও ঝুঁকিপূর্ণ বিবেচনায় রাতে চলাচলকারী ৫টি লোকাল, মেইল ও কমিউটার ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ রেলওয়ে। রেলওয়ে বলছে, হরতাল-অবরোধে নাশকতা এড়াতে এ সিদ্ধান্ত নিয়েছে তারা। পাশাপাশি ট্রেনের নিরাপত্তা নিশ্চিত করতে তিন হাজার আনসার সদস্য মোতায়েন করা হবে আজ শুক্রবার থেকে।  

হরতাল-অবরোধে এতদিন তুলনামূলক নিরাপদ যান ছিল ট্রেন।

সাম্প্রতিক সময়ে রেলপথে পড়েছে নাশকতাকারীদের থাবা। গত দেড় মাসে এ পথে অন্তত সাতটি নাশকতার ঘটনা ঘটেছে।

সর্বশেষ তেজগাঁও রেলস্টেশনে মঙ্গলবার ভোর ৫টায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে মা ও শিশুসহ নিহত হন চার জন।

এমন পরিস্থিতিতে নাশকতা এড়াতে ও ঝুঁকিপূর্ণ বিবেচনায় রাতে চলাচলকারী ৫টি লোকাল ট্রেন, রাজশাহী থেকে পার্বতীপুর পর্যন্ত উত্তরা এক্সপ্রেস এবং ঈশ্বরদী থেকে রহনপুর পর্যন্ত কমিউটার ট্রেন চলাচল বন্ধ করা হয়েছে বলে জানান পশ্চিম অঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার।  

একইসঙ্গে  ঢাক-নারায়ণগঞ্জ রুটে এক জোড়া কমিউটার ট্রেন এবং জামালপুর-তারাকান্দা রুট বন্ধ করা হয়েছে। এছাড়া ময়মনসিংহ-ভূয়াপুর রুটে দুইটি লোকাল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। আর ঢাকা-তারাকান্দার মধ্যে চলাচলকারী আন্তঃনগর যমুনার রুট সংক্ষিপ্ত করা হয়েছে বলে জানান কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার।  

গত দেড় মাসে রেলপথের ১২টি স্থানে এবং ৫টি ট্রেনে আগুন লাগানো হয়েছে। এছাড়া তিনটি স্থানে রেললাইন কাটা এবং ফিশপ্লেটের ক্লিপ খুলে নেওয়া হয়েছে। রেলওয়ে পুলিশের ছয়টি অঞ্চলের মধ্যে নাশকতার ঘটনা সবচেয়ে বেশি ঢাকা অঞ্চলে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক