মুম্বাইয়ের অধিনায়কত্ব হারিয়ে চেন্নাইয়ে যাচ্ছেন রোহিত!

সংগৃহীত ছবি

মুম্বাইয়ের অধিনায়কত্ব হারিয়ে চেন্নাইয়ে যাচ্ছেন রোহিত!

অনলাইন ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই বিশ্বের বিভিন্ন প্রান্তে ফ্র্যাঞ্চাইজি লিগ নিয়ে সরগরম ক্রিকেটাঙ্গণ। নতুন বছরেই শুরু হবে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি লিগের আসর। তবে সবচেয়ে বেশি শোরগোল তুলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)।

ভারতীয় তারকা পেস অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে গুজরাট টাইটান্স থেকে কিনে আনে মুম্বাই ইন্ডিয়ান্স।

এরপর থেকেই একদফা হৈ-চৈ পড়ে গিয়েছিল ভারতীয় ক্রিকেটে। এরপর রোহিত শর্মাকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করায় ফের ওঠে আলোচনা-সমালোচনার ঢেউ।

আইপিএলের নতুন আসরকে ঘিরে গত পরশু দুবাইয়ে অনুষ্ঠিত হয়েছে মিনি নিলাম। যাতে আরেক দফা দামি ক্রিকেটারদের নিয়ে শোরগোল ওঠে।

তবে এসবের মাঝেই গুঞ্জণ ওঠেছে, মুম্বাই থেকে রোহিতকে কিনে নিচ্ছে টুর্নামেন্টের আরেক সফলতম দল চেন্নাই সুপার কিংস।

আরও পড়ুন: ২০২৪ সালে প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা প্রকাশ

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, রোহিতকে এভাবে অধিনায়কত্ব সরিয়ে দেয়ার বিষয়টি ভালোভাবে নেননি দলটির সিনিয়র ক্রিকেটাররা যাদের মধ্যে আছেন সূর্যকুমার যাদবও এবং জসপ্রীত বুমরাহ। পান্ডিয়াকে অধিনায়ক নিয়োগ দেয়ার পর এ দুজনই রহস্যজনক পোস্ট দেন সামাজিক মাধ্যমে।

রোহিতের অধীনেই আইপিএলে পাঁচটি শিরোপা জিতেছে মুম্বাই। তবে গত কয়েকটি মৌসুমে তার অধীনে দল ভালো না করায়ই তাকে সরিয়ে দেয়া হয়েছে বলেও দাবী করেন কেউ কেউ। এদিকে মুম্বাই জানিয়েছে, ভবিষ্যতের কথা বিবেচনা করেই হার্দিককে দায়িত্ব দেয়া হয়েছে।

উল্লেখ্য, রোহিত শর্মার বয়স এখন ৩৬। আবার বেশ কয়েকদিন ধরেই গুঞ্জণ ওঠেছে, অধিনায়কত্ব হারানো রোহিতকে ক্রিকেটার বিনিময়ের মাধ্যমে দলে ভেড়াতে চায় ধোনির চেন্নাই। তবে এমন গুঞ্জণে জল ঢেলেছেন চেন্নাইয়ের মালিক কাশী বিশ্বনাথ।

আরও পড়ুন: আবারও বাড়লো পেঁয়াজের দাম

দুবাইয়ে অনুষ্ঠিত নিলামের এক পর্যায়ে ক্রিকবাজের এক প্রশ্নের উত্তরে এ বিষয়ে মুখ খুলেছেন তিনি। তিনি বলেন, ‘ক্রিকেটার বিনিময়ের নীতি আমাদের নেই এবং মুম্বাইয়ের সঙ্গে বিনিময় করার মত ক্রিকেটারও আমাদের নেই। আমরা মুম্বাইকে কোনো রকম প্রস্তাব দেইনি এবং দেয়ার কোনো ইচ্ছাও নেই। ’

এদিকে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচ মার্ক বাউচার দাবি করেছেন, তার দলে কোনো কোন্দল নেই। সব স্বাভাবিকই আছে, অধিনায়ক বদলানোর বিষয়ে কেউ অসন্তুষ্ট নয়।

news24bd.tv/কেআই