ভোট চুরির সংস্কৃতি চালু করেছিল জিয়াউর রহমান: শেখ হাসিনা

সংগৃহীত ছবি

ভোট চুরির সংস্কৃতি চালু করেছিল জিয়াউর রহমান: শেখ হাসিনা

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে ভোট চুরির সংস্কৃতি চালু করেছিল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বেলা ৩টায় রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে ৬ জেলার নির্বাচনী জনসভায় যোগ দিয়ে এ কথা বলেন তিনি।  

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত সবসময় নির্বাচন বানচালের ষড়যন্ত্র করে। আর প্রত্যেকটি কাজে আওয়ামী লীগ মানুষের কল্যাণে পদক্ষেপ নেয়।

 

তিনি বলেন, উন্নয়নশীল দেশের মর্যাদা ধরে রেখে দেশকে এগিয়ে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার পরিকল্পনা রয়েছে আওয়ামী লীগ সরকারের। ২০২৬ সাল থেকে উন্নয়নশীল বাংলাদেশের যে যাত্রা শুরু হবে, তা ধরে রাখার পরিকল্পনা নিয়ে অগ্রসর হচ্ছে আওয়ামী লীগ।  

তিনি বলেন, উন্নয়নশীল দেশের মর্যাদা বাস্তবায়ন করে সেই পথেই উন্নত বাংলাদেশ গড়বে আওয়ামী লীগ। তার জন্য আওয়ামী লীগকে নৌকা মার্কায় ভোট দিয়ে সে সুযোগ দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

 

শেখ হাসিনা বলেন, উন্নত জীবনের ধারা অব্যাহত রেখে সুন্দর জীবন যাপনের জন্য আওয়ামী লীগকে নির্বাচিত করতে হবে। ২০০৯ সাল থেকে ধারাবাহিকভাবে আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় দেশের উন্নয়ন প্রান্তিক পর্যায় পর্যন্ত নিশ্চিত হয়েছে।  

তিনি বলেন, একমাত্র আওয়ামী লীগই পারবে এই অগ্রযাত্রা ধরে রাখতে। এ সময় তিনি দলীয় নেতাকর্মীদের মানুষের ঘরে ঘরে গিয়ে নৌকায় ভোট চাওয়ার নির্দেশ দেন।

তিনি বলেন, স্থানীয় ও আন্তর্জাতিক চক্রান্ত রয়েছে এবারের নির্বাচন নিয়ে। তাই সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ নিশ্চিতের নির্দেশও দেন দলীয় নেতাকর্মীদের। তিনি বলেন, বিএনপি-জামায়াত নির্বাচনে না আসলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে না- এটা আওয়ামী লীগ বিশ্বাস করে না।  

তিনি বলেন, বিএনপির সন্ত্রাসী দল, তাদের দিয়ে মানুষ খুন এবং দুর্নীতি ছাড়া দেশের কোনো কল্যাণে আসবে না।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে এই দেশের দরিদ্র থেকে সবার মুক্তি আসবে দেশটা সমৃদ্ধশালী হবে। আওয়ামী লীগ জনগণের রায় নিয়ে আবার জনগণের সেবার সুযোগ পাবে এমনটাই প্রত্যাশা করেন তিনি।  

শেখ হাসিনা ময়মনসিংহ বিভাগের জামালপুর ও শেরপুর জেলা, ঢাকা বিভাগের কিশোরগঞ্জ ও নরসিংদী জেলা এবং চট্টগ্রাম বিভাগের চাঁদপুর ও বান্দরবান জেলার নির্বাচনী জনসভায় বক্তব্য রাখছেন। কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, সংশ্লিষ্ট জেলা আওয়ামী লীগ, উপজেলা/থানা/পৌর আওয়ামী লীগ, ইউনিয়ন/ওয়ার্ড আওয়ামী লীগ নেতা এবং সংশ্লিষ্ট জেলাগুলোর নির্বাচনী এলাকাগুলোর আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা উপস্থিত আছেন।
news24bd.tv/আইএএম