মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ অভিবাসী আটক

সংগৃহীত ছবি

মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ অভিবাসী আটক

অনলাইন ডেস্ক

মালয়েশিয়া অভিযানে ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ অভিবাসীকে আটক করা হয়েছে। বৈধ ভ্রমণ নথি না থাকাসহ বিভিন্ন অপরাধে তাদের আটক করে দেশটির ইমিগ্রেশন বিভাগ।

বাংলাদেশি ছাড়াও আটককৃতদের মধ্যে নেপালের ১৬৩, মিয়ানমারের ৭৫, ইন্দোনেশিয়ার ৭২, ফিলিপাইনের ৪ এবং ভারতের একজন নাগরিক রয়েছে।

স্থানীয় সময় শনিবার ভোরে রাজধানী কুয়ালালামপুরের বাংসারের আবদুল্লাহ হুকুমের একটি অ্যাপার্টমেন্টে এই অভিযান চালানো হয়।

আরও পড়ুন: মেক্সিকোর পার্টিতে বন্দুকধারীদের অতর্কিত হামলা, নিহত ৬

কুয়ালালামপুর ইমিগ্রেশনের পরিচালক স্যামসুল বদরিন মহসিন জানিয়েছেন, এলাকায় বিদেশিদের আগমনের বিষয়ে স্থানীয় বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতে এক সপ্তাহ ধরে নজরদারির পর শুক্রবার দিবারাত সোয়া ১১টায় শুরু হয়ে প্রায় তিন ঘণ্টা ধরে চলে এই অভিযান। অভিযানে মোট এক হাজার বিদেশিকে তল্লাশি করে ৫৬৭ অভিবাসীকে আটক করা হয়।

অভিযানের পর তিনি সাংবাদিকদের বলেন, “এক থেকে ৫৫ বছর বয়সী আটক অবৈধ অভিবাসীদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে নিয়ে যাওয়া হয় এবং অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৬(১)(সি) অনুসরণ করে তদন্ত করা হয়। ”

তিনি বলেন, “প্রাথমিক তদন্তে দেখা গেছে আটক অবৈধ অভিবাসীরা প্রতি ফ্ল্যাটে আট থেকে ১০ জন করে বাস করছিলেন।

তারা অ্যাপার্টমেন্টের আশেপাশে শপিং সেন্টারসহ বিভিন্ন দোকান ও নির্মাণ সাইটে কাজ করতেন। ”

শ্যামসুল বদরিন বলেন, ১৪ তলা অ্যাপার্টমেন্টটি পরিদর্শন করার জন্য ইমিগ্রেশনের ৮৫ কর্মকর্তা এবং সদস্যদের সমন্বয়ে পরিচালিত অভিযানটি চ্যালেঞ্জের মুখে পড়েছিল। সেসময় বেশ কিছু অভিবাসী ভবন থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা এবং দরজা খুলতে অস্বীকার করেছিল। সেসময় ইমিগ্রেশন সদস্যদের জোর করে দরজা ভেঙে ভেতরে ঢুকতে হয়।  সূত্র: নিউ স্ট্রেইটস টাইমসদ্য স্টারবারনামা

news24bd.tv/কেআই