যতবার নৌকার বিজয় হয়েছে দেশ এগিয়ে গেছে: হুইপ ইকবালুর রহিম

যতবার নৌকার বিজয় হয়েছে দেশ এগিয়ে গেছে: হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধি

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সকল ধর্মের মানুষের সমান অধিকারের ভিত্তিতে রাষ্ট্র পরিচালনা করছেন। বিএনপি-জামায়াতের আমলে সনাতন হিন্দু ধর্মাবলম্বীরা দুর্গাপূজা করতে পারত না। হিন্দু সম্প্রদায়ের ঘর-বাড়ি জ্বালিয়ে দিত। ভয়ের মধ্যে ছিল এদেশের হিন্দু সম্প্রদায়।

শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সেই ভয় কেটে গেছে। তারা এখন শান্তিতে বসবাস করছে।

রোববার দিনাজপুর শহরের নাজমা গার্ডেন কমিউনিটি সেন্টার প্রাঙ্গনে নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর-৩ সদর আসনের সংসদ সদস্য প্রার্থী হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। বাংলাদেশ মহানাম সংকীর্তন সমন্বয় পরিষদ দিনাজপুর সদর উপজেলা শাখার আয়োজনে এ সভার আয়োজন করা হয়।

মুক্তিযুদ্ধের অসম্প্রদায়িক চেতনায় ও স্মার্ট বাংলাদেশের সুফল ভোগ করতে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে একসঙ্গে কাজ করতে হবে। আজকে ডিজিটাল বাংলাদেশ হয়েছে বলেই দ্রুত গতিতে সেবা পাচ্ছেন জনগণ। এর কারণ নৌকার বিজয় নিশ্চিত হয়েছে বলেই।

তিনি আরও বলেন, ভবিষ্যৎ স্মার্ট বাংলাদেশ হবে সাশ্রয়ী, টেকসই, জ্ঞানভিত্তিক, বুদ্ধিদীপ্ত ও উদ্ভাবনী। শতভাগ ডিজিটাল অর্থনীতি আর বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক সাক্ষরতা অর্জিত হবে, তৈরি হবে পেপারলেস ও ক্যাশলেস সোসাইটি। দিনাজপুর সদর উপজেলায় প্রতিটি মসজিদ, মন্দিরগুলোতে শেখ হাসিনার সহায়তা দেওয়া হয়েছে। বিভিন্ন উৎসবে সব ধরনের সহযোগিতা দেওয়া হয়েছে। আজকে শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নশীল দেশে পরিণত হয়েছি। যতবার নৌকার বিজয় হয়েছে দেশ উন্নয়নে এগিয়ে গেছে।

ইকবালুর রহিম বলেন, বছরের প্রথম দিনে শেখ হাসিনা শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন। আমরা চিন্তা করি শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করতে। যত সুযোগ-সুবিধা দেওয়া যায়, তা শেখ হাসিনা দিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগ সরকার জনগণের কল্যাণের সরকার। শেখ হাসিনা যতদিন প্রধানমন্ত্রী থাকবেন ও নৌকার বিজয় হলে দেশ নিরাপদে থাকবে ও উন্নয়ন হবে। তাই ৭ জানুয়ারির নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।

বাংলাদেশ মহানাম সংকীর্তন সমন্বয় পরিষদ দিনাজপুর সদর উপজেলা শাখার সভাপতি শ্রী পদক বসাকের সভাপতিত্বে ও দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলালের সঞ্চালনায় এত বক্তব্য দেন বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর ডা. নাসিমা সুলতানা, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, দিনাজপুর পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা শফিকুল হক ছুটু, বাংলাদেশ মহানাম সংকীর্তন সমন্বয় পরিষদ দিনাজপুর জেলা শাখার আহবায়ক চিত্ত ঘোষ, সদস্য সচিব রবীন্দ্র নাথ রায়, বাংলাদেশ মহানাম সংকীর্তন সমন্বয় পরিষদ দিনাজপুর সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক কানাই চন্দ্র রায়, বাংলাদেশ হরিনাম সংকীর্তন সোসাইটি দিনাজপুর-ঠাকুরগাও-পঞ্চগড় জোনের সভাপতি শ্রী সাগর দাস, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মানবেন্দ্র রায়, হুইপের পুত্র রাফিদুর রহিম, কন্যা ইশরাক মারজিয়া প্রমুখ। গীতা পাঠ করেন রাজারামপুর হরিসভা কমিটির সভাপতি শ্রী মদন চন্দ্র দাস।

news24bd.tv/তৌহিদ