জামিন ছাড়াই নৌকায় ভোট চেয়ে বেড়াচ্ছে মামলায় জর্জরিত রফিক

গোলাম দস্তগীর গাজীর প্রচারণায় রংধনুর রফিক (ডানে বসা)- ছবি সংগৃহীত।

জামিন ছাড়াই নৌকায় ভোট চেয়ে বেড়াচ্ছে মামলায় জর্জরিত রফিক

নিজস্ব প্রতিবেদক

তিন মামলায় জামিন ছাড়াই প্রকাশ্যে রূপগঞ্জে গাজীর পক্ষে ভোট চাইছেন রংধনু গ্রুপের রফিকুল ইসলাম। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও ভোটারদের হুমকি ধামকি দেয়ার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। রূপগঞ্জের আতঙ্ক রফিকের এভাবে প্রকাশ্যে আসা নিয়ে এলাকায় চলছে সমালোচনা।

শূন্য থেকে সন্ত্রাসী কার্যক্রম ও প্রতারণার মাধ্যমে এখন হাজার হাজার কোটি টাকার মালিক রফিকুল ইসলাম ওরফে আন্ডা রফিক।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজের অপরাধের সাম্রাজ্য টিকিয়ে রাখতে হাত মেলান নারায়ণগঞ্জ-১ আসনের নৌকার প্রার্থী গোলাম দস্তগীর গাজীর সঙ্গে। তার পক্ষে চালিয়েছেন প্রচার প্রচারণা। স্বতন্ত্র প্রার্থী কেটলি মার্কার শাহজাহান ভূঁইয়ার নির্বাচনী ক্যাম্প ভাঙচুর, ভোটারদের হুমকি, মারধরসহ করে যাচ্ছেন নানা অপকর্ম।

অনুসন্ধানে দেখা যায়, রফিকের বহু মামলা থাকলেও এর মধ্যে তিনটি মামলায় তিনি জামিন নেননি।

ভাটারা থানায় করা মামলার নম্বর ৭৪৫, ৭৪৬ ও ৭৪৭। অভিযোগে বলা হয়েছে, রফিক অপরাধমূলকভাবে বিশ্বাস ভঙ্গ করে প্রতারণামূলকভাবে সম্পত্তি আত্মসাৎ করেছে। সঙ্গে ভয়ভীতি দেখানোর অভিযোগও আনা হয় তার বিরুদ্ধে।

এছাড়াও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সাধারণ ভোটারদের খাইয়ে ভোট আদায়ের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এমন একজন প্রতারক ও অপরাধীকে নিয়ে নির্বাচনী প্রচার চালানোয় হতবাক রূপগঞ্জের মানুষ। তাদেরর অভিযোগ, রফিক ও সন্ত্রাসী বাহিনী হুমকি ধামকি দিচ্ছে ভোটারদের।

ভোটাররা বলেন, রফিক মানুষকে মানুষই মনে করেন না। তার জ্বালায় এলাকাবাসী অতিষ্ঠ। তার বিরুদ্ধে অনেক মামলা রয়েছে। এরকম মামলায় জর্জরিত একজন ব্যক্তি কীভাবে নৌকার প্রচারণায় অংশ নিতে পারে সেটাই ভাবার বিষয়।  

এ অভিযোগের বিষয়ে রূপগঞ্জের সহকারী রিটার্নিং কর্মকর্তা বলেন, তদন্ত করে ব্যবস্থা নেবেন। যেটা পুলিশে কাজ সেটা পুলিশ করবে। আমাদের দায়িত্ব যেটা সেটা অবশ্যই আমরা পালন করবো।

এই রকম আরও টপিক