নির্বাচনের পরবর্তী পরিস্থিতি জনগণকে সঙ্গে নিয়ে মোকাবিলা করব : শাজাহান খান

সাধারণ ভোটারদের সঙ্গে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান। ছবি: নিউজ২৪

নির্বাচনের পরবর্তী পরিস্থিতি জনগণকে সঙ্গে নিয়ে মোকাবিলা করব : শাজাহান খান

মাদারীপুর প্রতিনিধি

নির্বাচন কমিশন ও প্রশাসনের পাশাপাশি নির্বাচনে নাশকতা বন্ধে আমরাও প্রস্তুত আছি। কিছু কিছু ক্ষেত্রে গোপনে কেও কেও অনেক কিছু করতে পারে। সেটা নিয়ে আমাদের কোন দুচিন্তা ও দুর্ভাবনার কারণ নেই, নির্বাচন অনুষ্ঠিত হয়ে যাবে এবং নির্বাচনের পরে যে পরিস্থিতির কথা অনেকেই বলছেন, সেটা আমরা জনগণকে সঙ্গে নিয়ে মোকাবিলা করব বলে মন্তব্য করেছেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

রোববার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮ টার দিকে মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য প্রার্থী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান মাদারীপুর শহরের আসমত আলী খান পাবলিক স্কুল এন্ড কলেজ ভোটকেন্দ্রে তার ভোট প্রদান শেষে সাংবাদিকদের একথা বলেন।

এসময় তিনি আরো বলেন, ২৮ টি দল নির্বাচনে অংশগ্রহণ করছে। তাদের প্রার্থীও কম নয়। সুতরাং অংশগ্রহণমূলক নির্বাচনটা হচ্ছে। লেবেল প্লেয়িং ফিল্ড নিয়ে এখন পর্যন্ত কোন প্রার্থী অভিযোগ করেনি যে, তারা তাদের কার্যক্রম পরিচালনা করতে পারছে না।

যারা হয়তো নির্বাচনে জয়লাভের সম্ভাবনা একেবারেই কম তারা হয়তো কিছু কথা বলতে পারে। কিন্তু প্রতিযোগিতা যে হচ্ছে এইটা নিঃসন্দেহে বলা যায়। সেক্ষেত্রে প্রার্থী যেই হোক দলীয় হোক, স্বতন্ত্র হোক। প্রত্যেকেই কাজ করার সুযোগ পাচ্ছে। নির্বাচনে গণতান্ত্রিক পদ্ধতিতে তারা কার্যক্রম চালিয়েছে। ভোটারদের কাছে গেছেন, সভা করেছেন। মিছিল মিটিং করেছেন। এখানে কেও কিন্তু কোন প্রতিবন্ধকতা সৃষ্টি করেনি।

মাদারীপুর জেলার ৩টি সংসদীয় আসনে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে। রোববার সকাল ৮টা থেকে এই ৩৭৯টি ভোট কেন্দ্রে শুরু হয়েছে।

মাদারীপুরের তিনটি সংসদীয় আসনে বিভিন্ন দলের মোট ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে কমিশন। মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। জেলায় মোট ভোটার ১০ লাখ ৬৭ হাজার ৬’শ ৭৯ জন ভোটার তাদের ভোট প্রদান করছেন।

news24bd.tv/DHL