বিএনপির বন্ধ করে দেওয়া প্রতিষ্ঠান চালু করব: রেলমন্ত্রী

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম।

বিএনপির বন্ধ করে দেওয়া প্রতিষ্ঠান চালু করব: রেলমন্ত্রী

রাজবাড়ী প্রতিনিধি

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, রেলপথকে একটি লাভজনক মন্ত্রণালয়ের পরিণত করার জন্য রাজবাড়ীর যে সকল প্রতিষ্ঠান বিএনপি বন্ধ করেছিল প্রথমে সেগুলো চালু করব। এ সময় তিনি সারা দেশে রেলকে দুর্নীতি মুক্ত লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরিত করতে সকলের সহযোগিতা কামনা করেন।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে রেলমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রথমবার রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনের সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য।

 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে রেলপথ মন্ত্রী দিয়ে সম্মানিত করেছেন, এ সম্মান রাজবাড়ীবাসীর। কারণ রাজবাড়ী রেলের শহর আর সেই রেলপথ মন্ত্রী আমাকে করেছে। আমি চেষ্টা করব রাজবাড়ী যাতে রেলের ডিভিশন শহর হয়।

আরও বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণের জন্য রেলপথ কে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরিত করার লক্ষ্যে রাজবাড়ীতে বিএনপির সময় বন্ধ করে দেওয়া লোকশেড কে আবার সচল করা হবে।

এখানে রেলের বগি সংযোজন ও মেরামতের কাজ করা হবে। এই লোকশেডকে কেন্দ্র করেই আবার রেলের শহর রাজবাড়ী পুনর্জীবিত হবে।

তিনি বলেন, আজকে রেল সম্প্রসারিত হচ্ছে। আমাদের প্রধানমন্ত্রীর উদ্দেশ্য হলো প্রত্যেকটি জেলাতেই রেলপথ চালু করা। যে কারণে সারা দেশেই রেলের নতুন নেটওয়ার্ক চালু করা হচ্ছে।

আরও বলেন, রেলপথ চালু করলে ব্যবসা-বাণিজ্যের মালপত্র আনা-নেওয়া এবং এক স্থান থেকে অন্য স্থানে বিভিন্ন কৃষিপণ্য পরিবহনের ক্ষেত্রে যথেষ্ট সুযোগ-সুবিধা হবে। এজন্য আমাদের যে সকল রুটে ট্রেন বন্ধ হয়ে গেছে, সেই ট্রেন যাতে চালু হয় সে ব্যাপারে আমি সর্বাত্মক চেষ্টা করব।

এর আগে বৃহস্পতিবার দুপুর সোয়া ১ টায় ফেরিতে ঢাকা থেকে রাজবাড়ীর দৌলতদিয়ার ৪ নম্বর ফেরিঘাটে এলে সেখানে তাকে ফুলেল শুভেচ্ছা জানান জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক