‌‘বিএনপি কী করবে বোঝা যাচ্ছে না’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

‌‘বিএনপি কী করবে বোঝা যাচ্ছে না’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন নিয়ে বিএনপি কী করবে বা কী করতে চায় সেটা এখনো বোঝা যাচ্ছে না।

বুধবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

বিএনপির প্রার্থী নিয়ে সংশয় প্রকাশ করে কাদের বলেন, নির্বাচন নিয়ে বিএনপি কী করবে, কী করতে চায় সেটা এখনো বোঝা যাচ্ছে না। তারা যে ধরনের প্রার্থী দিচ্ছে, তাতে প্রশ্ন থেকেই যায়, তারা আসলে নির্বাচন নিয়ে কী করতে চায়।

কারও দুই বছরের বেশি সাজা বা দণ্ড হলে সেই দণ্ড বা সাজার বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল বিচারাধীন থাকা অবস্থায় দণ্ডিত ব্যক্তি নির্বাচনে অংশ নিতে পারবেন না, এক আপিলের প্রেক্ষিতে মঙ্গলবার (২৭ নভেম্বর) হাইকোর্ট এমন অভিমত জানানোয় দুটি দুর্নীতি মামলায় যথাক্রমে ১০ ও ৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত খালেদার নির্বাচনে অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে।

ওবায়দুল কাদের বলেন, এটাকে তারা (বিএনপি) নির্বাচন বানচালের ইস্যু করতেই পারে। তারাতো এই মুহূর্তে প্রধান নির্বাচন কমিশনারেরই (সিইসি) পরিবর্তন চায়। আগামী ৩০ ডিসেম্বর নির্বাচন, এই মুহূর্তে এ ধরনের দাবি বাস্তবসম্মত নয়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ড. কামাল হোসেনকে তাদের জোটের শীর্ষ নেতা বলা হয়। কিন্তু তাদের প্রধানমন্ত্রী কে, সেটা আমরা এখনো জানতে পারছি না। হু ইজ দেয়ার পিএম ফেস? সেটা জাতি জানতে চায়। কাকে নিয়ে তারা স্বপ্ন দেখছেন?

কাদের বলেন, জোট-মহাজোটের শরিকদের সঙ্গে মনোনয়নপত্র বাছাইয়ের পর আসন চূড়ান্ত করার চেষ্টা করা হবে। আমরা চেষ্টা করছি, বাছাইয়ের পরই চূড়ান্ত করা হবে। তবে মনোনয়নপত্র প্রত্যাহারের আগেই এ বিষয়টি চূড়ান্ত হয়ে যাবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর