ট্রাকচাপায় শারীরিক প্রতিবন্ধী পোশাকশ্রমিকের মৃত্যু, মহাসড়ক অবরোধ 

মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন কারখানার শ্রমিকেরা

ট্রাকচাপায় শারীরিক প্রতিবন্ধী পোশাকশ্রমিকের মৃত্যু, মহাসড়ক অবরোধ 

অনলাইন ডেস্ক

গাজীপুরের টঙ্গীতে ট্রাকচাপায় এক পোশাকশ্রমিকের মৃত্যু হয়েছে। প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন কারখানার শ্রমিকেরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে গেছে। নিহত ব্যক্তির নাম আতিকুর রহমান (৪০)।

আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে টঙ্গীর গাজীপুরা বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত পোশাকশ্রমিক শারীরিক প্রতিবন্ধী ছিলেন। তিনি গাইবান্ধা জেলার সদর থানার বাহাদুরপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে। আতিকুর রহমান গাজীপুরা এলাকার ইস্টার্ন টেক্স নামের একটি পোশাক কারখানায় কাজ করতেন।

পুলিশ জানায়, কারখানায় কাজ শেষে সন্ধ্যায় বাড়ি ফিরছিলেন আতিকুর রহমান। কারখানার সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় ঢাকা থেকে আসা গাজীপুরগামী একটি ট্রাক আতিকুলকে চাপা দিলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

সড়ক দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়লে কারখানাটির কয়েক শ শ্রমিক ঢাকা–ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এ সময় মহাসড়কের ঢাকাগামী লেনে যান চলাচল বন্ধ হয়ে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত (রাত ৯ টা) অবরোধ চলছিল।

এ ব্যাপারে টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন বলেন, আতিকুরের পরিবারের সদস্যদের খবর পাঠানো হয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। ট্রাফিক পুলিশ গাজীপুরের সাইনবোর্ড এলাকা থেকে ট্রাকটি জব্দ করে থানায় নিয়ে এসেছে। ক্ষুব্ধ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে নিতে চেষ্টা করছে পুলিশ।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক