'সাগর-রুনি হত্যা: প্রকৃত আসামিকে ধরতে পারছে না বলেই তদন্তে সময় লাগছে'

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক

'সাগর-রুনি হত্যা: প্রকৃত আসামিকে ধরতে পারছে না বলেই তদন্তে সময় লাগছে'

অনলাইন ডেস্ক

প্রকৃত আসামিকে পুলিশ ধরতে পারছে না বলেই সাগর-রুনি হত্যার তদন্তে সময় লাগছে বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলা প্রসঙ্গে স্থানীয় গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ মন্তব্য করেন।

মন্ত্রী আজ শুক্রবার (০২ ফেব্রুয়ারি) সকালে ঢাকা থেকে মহানগর প্রভাতী ট্রেন যোগে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে এসে পৌঁছে সাংবাদিকদের মুখোমুখি হন।  

তিনি আজ শুক্রবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে এবং আগামীকাল আখাউড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় অংশ নেওয়ার পাশাপাশি বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করতে দুই দিনের সফরে নিজ নির্বাচনী এলাকায় আসেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, "সাগর-রুনি হত্যার প্রকৃত আসামিকে পুলিশ ধরতে পারছে না বলেই তদন্তে সময় লাগছে। সেদিনও ইউনাইটেড কিংডমে ৪২ বছর পরে একটা খুনের মামলার আসামি ধরতে পেরেছে। কিছুদিন আগে ইউনাইটেড স্টেটস অব আমেরিকায় ২৪ বছর পরে একটা হত্যা মামলার রহস্য উদঘাটিত হয়েছে। আমার কথা হচ্ছে- এখানে পুলিশ চেষ্টা করছে।

প্রকৃত আসামিকে এখন পর্যন্ত তারা ধরতে পারছে না, সে জন্যই তদন্তে সময় লাগছে। আপনারা কী চান তদন্তটা বন্ধ হয়ে যাক, যতদিন পর্যন্ত অপরাধীকে না ধরা হবে ততদিন পর্যন্ত তদন্ত চলবে। "

আইনমন্ত্রী আরও বলেন, "আমি বলেছি যারা সত্যিকারের এই অপরাধটা করেছে তাদেরকে ধৃত করার জন্য সবরকমের চেষ্টা করেও যদি সময় লাগে এবং আপেক্ষিকভাবে আমি বলেছি, ৫০ বছরও যদি লাগে তাদেরকে আমরা ধরবো। এই কথা বলায় আপনারা মনে করেছেন ৫০ বছর বুঝি লাগবে। আমার কথা হচ্ছে- সুষ্ঠু তদন্ত হওয়া উচিত, আসল অপরাধীকে ধরা উচিত। আমাদের আইনি কাঠামোতে বলা আছে- যে অপরাধী নয়, তাকে হয়রানি করা যাবে না। প্রকৃত অপরাধীকেই ধরতে হবে- সেই কারণেই আমি এই কথাটা বলেছি। "

আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ার, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (স্পেশাল ব্রাঞ্চ) জয়নাল আবেদীন, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী প্রমুখ আইনমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

পরে আইনমন্ত্রী সড়ক পথে তার নিজ উপজেলা কসবায় রওয়ানা হন।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক