জাবিতে ধর্ষণের ঘটনায় ১৮ বিশিষ্ট নাগরিকের ক্ষোভ প্রকাশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অতি সম্প্রতি ঘটা ধর্ষণের ঘটনায় ক্ষোভ প্রকাশ ও প্রতিবাদ জানিয়েছেন ১৮ জন বিশিষ্ট নাগরিক।

জাবিতে ধর্ষণের ঘটনায় ১৮ বিশিষ্ট নাগরিকের ক্ষোভ প্রকাশ

অনলাইন ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অতি সম্প্রতি ঘটা ধর্ষণের ঘটনায় ক্ষোভ প্রকাশ ও প্রতিবাদ জানিয়েছেন ১৮ জন বিশিষ্ট নাগরিক। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে বলা হয়, শনিবার (৩ ফেব্রুয়ারি) দেশের শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কতিপয় ছাত্র কতৃক নিকৃষ্টতম অপরাধ ধর্ষণের ঘটনা ঘটেছে। স্বামীকে ছাত্রাবাসের একটি কক্ষে অবরুদ্ধ করে স্ত্রীকে বোটানিকেল গার্ডেনের পাশে জঙ্গলে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে কতিপয় রাজনৈতিক প্রশ্রয়প্রাপ্ত যুবক।

আমরা এ ঘটনায় হতবাক ও ক্ষুব্ধ।

আরও পড়ুন: বাজার নিয়ন্ত্রণে এক হচ্ছে খাদ্য, বাণিজ্য ও কৃষি মন্ত্রণালয়

বিবৃতিতে আরও বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ইতোপূর্বে আরও ঘটনা ঘটেছে। কোন ধর্ষণের কোনরূপ তদন্ত বা সুরাহা কর্তৃপক্ষ করেনি। বিশাল এই বিশ্ববিদ্যালয় কাম্পাস নিরাপদে ও শৃঙ্খলায় আনার কোন কার্যকর পদক্ষেপ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নেয়নি।

এই সুযোগে উচ্ছৃঙ্খল কতিপয় ছাত্র এই ধরণের অমানবিক ঘটনা ঘটাতে সক্ষম হচ্ছে।

ধর্ষক ছাত্রদের কথিত রাজনৈতিক পরিচয় শঙ্কার জন্ম দিয়েছে উল্লেখ করে বিবৃতিতে নাগরিকেরা বলেন, আজকের যে ছাত্র সে আগামী দিনের রাষ্ট্র ও সমাজ পরিচালনার দায়িত্বপ্রাপ্ত হবে। সেই ছাত্রদের যদি এই নৈতিক অধপতন হয় তবে দেশের ভবিষ্যত নিয়ে আমরা চরম উদ্বিগ্ন। আমরা দ্ব্যর্থহীন কন্ঠে বলতে চাই যে মুক্তিযুদ্ধের বাংলাদেশে এ হীনকর্ম জনগনের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি করেছে। আমরা সরকারের কাছে এই জঘন্য অপরাধের দ্রুত তদন্ত ও বিচার চাই। পাশাপাশি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের পূর্ণ নিরাপত্তা বিধান করে শিক্ষার পরিবেশ নিশ্চিত করার জন্য কঠিন পদক্ষেপ ও শক্ত অবস্থান নেয়ার আহ্বান জানাচ্ছি।

বিবৃতিতে স্বাক্ষরকারীরা হচ্ছেন- হাসান ইমাম, অনুপম সেন, সারওয়ার আলী, রামেন্দু মজুমদার, আবেদ খান, ফেরদৌসী মজুমদার, মামুনুর রশীদ, মফিদুল হক, নাসির উদ্দীন ইউসুফ, মুনতাসীর মামুন, শাহরিয়ার কবীর, কেরামত মওলা, মিলনকান্তি দে, লাকী ইনাম, সারা যাকের, শিমূল ইউসুফ, গোলাম কুদ্দুছ এবং আহকামউল্লাহ।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক