বঙ্গবন্ধু হাইটেক পার্কের কার্যক্রম শুরু না করলে চুক্তি বাতিল: আইসিটি প্রতিমন্ত্রী

আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক

বঙ্গবন্ধু হাইটেক পার্কের কার্যক্রম শুরু না করলে চুক্তি বাতিল: আইসিটি প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, চুক্তি অনুযায়ী যারা হাইটেক পার্কে কার্যক্রম শুরু করেনি তাদের চুক্তি আজ থেকে বাতিল করা হলো।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে গাজীপুরের কালিয়াকৈর বঙ্গবন্ধু হাইটেক সিটির সেলারিজ ভবনে বিনিয়োগকারীদের সাথে এক মতবিনিময় সভায় যোগদানের পর সাংবাদিকদের উদ্দেশে এমন কথা বলেন তিনি।

ওই সভায় ৮২ টি প্রতিষ্ঠানের ৩০০ বিনিয়োগকারী এ সময় উপস্থিত ছিলেন। এ সময় তিনি আরও বলেন, বিনিয়োগকারীর সেবায় হাইটেক সিটির ভেতর ওয়ান স্টপ সেবা দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

আগামী ৫ বছরে শুধুমাত্র আইসিটি সেক্টরে ১০ লাখ লোকের কর্মসংস্থান তৈরির পাশাপাশি রপ্তানি আয় ৫ বিলিয়ন ডলারে উন্নীত করার আশাবাদ ব্যক্ত করেন আইসিটি প্রতিমন্ত্রী।

আরও পড়ুন: রাষ্ট্রপতির সাজেক সফর ঘিরে চারস্তরের নিরাপত্তা

এর আগে প্রতিমন্ত্রী হাইটেক পার্কের স্মার্ট ল্যাপটপ অ্যাসেম্বলি, ড্যাফোডিল কম্পিউটার অ্যাসেম্বলি, ভিসতা, ফাইবার অপটিক ক্যাবল ইন্ডাস্ট্রি, হুন্দাই গাড়ি উৎপাদন কারখানা, বাংলাদেশ ডাটা সেন্টার কোম্পানি লিমিটেডের কার্যক্রম ঘুরে দেখে সেখানকার কর্মকর্তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।

উল্লেখ্য, বাংলাদেশে এই প্রথম এবং দেশের ইতিহাসে সর্ববৃহৎ হাই-টেক সিটি হচ্ছে বঙ্গবন্ধু হাই-টেক সিটি। এখানে ইতোমধ্যে ৮২টি প্রতিষ্ঠান তাদের নামে জমি বরাদ্দ করে রেখেছে।

এখান থেকে ২০২৫ সাল নাগাদ ১৫ হাজার কোটি টাকার বিনিয়োগ সম্ভাবনা সৃষ্টির পাশাপাশি রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টার, সিনেপ্লেক্স, শপিংমল, আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, হোটেল, হাসপাতাল, মসজিদ, আবাসন নির্মাণের প্রকল্প চলছে।

বৈশ্বিক ব্র্যান্ড নোকিয়া, সনি এবং শাওমি ইতোমধ্যে নিজেদের উৎপাদন প্রক্রিয়া শুরু করতে পদক্ষেপ নিয়েছে।

news24bd.tv/SC