মাদকসেবীদের উৎপাতে অতিষ্ঠ পাংশা পৌরবাসী

মাদকসেবীদের উৎপাতে অতিষ্ঠ পাংশা পৌরবাসী

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীর পাংশা পৌরসভার বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ী ও চোরের উপদ্রব অস্বাভাবিকভাবে হারে বেড়েছে। তাদের উৎপাতে রীতিমতো ঘুম হারাম এলাকাবাসীর।

জানা গেছে, পাংশা পৌরসভার মাগুরাডাঙ্গি পূর্বপাড়া এলাকায় মাদক ব্যবসায়ী ও সেবীদের কাছে জিম্মি হয়ে পড়েছে সাধারণ মানুষ। মাদক সহজলভ্য হওয়ায় নিম্ন শ্রেণির পরিবারের যুবক ও কিশোররা দিন দিন মাদকাসক্ত হয়ে পড়ছে।

তারা নেশার টাকা যোগাতে চুরি ছিনতাইসহ নানা অপরাধ-কর্মে লিপ্ত হচ্ছে। প্রতি রাতেই কোনো না কোনো বাড়িতে চুরির ঘটনা ঘটছে, ঘটছে মাদক ব্যবসায়ী ও সেবীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ। এসব ঘটনায় আতঙ্কে এলাকাবাসী।

গত শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে পাংশা পৌরসভার মাগুরাডাঙ্গি পূর্বপাড়া এলাকায় মাদক বিক্রির টাকা চাওয়াকে কেন্দ্র করে মো. অপু রায়হান নামে এক মাদক কারবারিকে কুপিয়ে আহত করেছে দুই মাদকসেবী।

আহত অপু রায়হান পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

এলাকাবাসী জানায়, শুক্রবার দিবাগত রাত মাদক বিক্রির টাকা চাওয়াকে কেন্দ্র করে অপু রায়হানকে একই এলাকার মো. ওহাব শেখের ছেলে মো. সাইদ শেখ (২২) ও মো. শামিম শেখ (২০) দেশীয় তৈরি রামদা দিয়ে কুপিয়ে আহত করে। তারা এখনো এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। ফলে আতঙ্কে রয়েছে এলাকাবাসী।

নাম প্রকাশ না করা শর্তে এক নারী বলেন, অপু রায়হানের বাড়ির সামনে একটি পরিত্যক্ত টিনের ঘরে রাত হলেই চলে মাদক সেবন। উঠতি বয়সের যুবক ছাড়াও সেখানে আসেন নারী মাদক সেবী। স্থানীয়রা প্রতিবাদ করলে তাদের উপর অত্যাচার চালায় অপু। অপুর স্ত্রীও মাদক ব্যবসার সঙ্গে জড়িত।

তিনি আরও বলেন, অপুকে গত রাতে যে দুই যুবক কুপিয়ে আহত করেছে তারা আপন দুই ভাই। অপুর থেকেই মাদক কিনে সেবন করে। তাদের পিতা স মিলে কাজ করে।

আহত অপুর পিতা আক্ষেপ করে বলেন, আমার ছেলের সঙ্গে আমার সম্পর্ক নাই। ওকে অনেক বুঝিয়েছি, কিন্তু ও আমার কথা শোনে না। ও মাদক বিক্রি করে আবার খায়।

পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার বলেন, মাদক বিক্রির টাকা নিয়ে মারামারির ঘটনা আমি জানি না। এ বিষয়ে কেউ লিখিত অভিযোগও দেয়নি। তবে এলাকাবাসী যদি তথ্য দেয়, আমাদের কাজ করতে সহজ হয়।

news24bd.tv/SHS  

এই রকম আরও টপিক