আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জুরি প্রধান হচ্ছেন বাঁধন!

আজমেরী হক বাঁধন

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জুরি প্রধান হচ্ছেন বাঁধন!

অনলাইন ডেস্ক

অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনয় ক্যারিয়ারে দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও নিজের পরিচিতি পেয়েছেন। এই অভিনেত্রী বলিউডের ‘খুফিয়া’ ছবিতে অভিনয় করে বেশ প্রশংসাও কুড়িয়েছেন। হাতে উঠেছে কান চলচ্চিত উৎসবের পুরস্কারও।

বাঁধন এবার ভারতের সরকারি প্রতিষ্ঠান কর্ণাটক চলচ্চিত্র একাডেমি আয়োজিত ১৫তম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল জুরি হওয়ার আমন্ত্রণ পেয়েছেন।

এর আগে ব্রাসেলসে অনুষ্ঠিত 'আই এম টুমোরো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে'ও জুরি হিসেবে দায়িত্ব পালন করেছেন বাঁধন।

এবারে বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হবে আগামী ২৯ ফেব্রুয়ারি। যা ৭ মার্চ পর্যন্ত চলবে।  

এ বিষয়ে গণমাধ্যমে আজমেরি হক বাঁধন বলেন, 'বেঙ্গালুরু ফিল্ম ফেস্টিভ্যাল সরকারিভাবে আয়োজিত হচ্ছে।

সেখানে আমাকে আমন্ত্রণ করা হয়েছে, এটা অনেক সম্মানের। আমার জায়গা থেকে সর্বোচ্চ দিয়ে চেষ্টা করব, জুরি হিসেবে দায়িত্ব পালন করার। '

এই চলচ্চিত্র উৎসবের ১৫টি বিভাগে দেখানো হবে ৫০টির বেশি দেশের ২০০টির বেশি সিনেমা দেখানো হবে। প্রধান বিচারক বাঁধনের সঙ্গে জুরি হিসেবে আরও থাকবেন রাশিয়ার নিনা কোচলেইভা, স্পেনের রোজানা আলোনসো, যুক্তরাজ্যের ক্যারি শনেই ও ভারতের সীতারাম।

বাঁধন ও তার জুরিবোর্ড উৎসবের এশিয়ান সিনেমা কম্পিটিশন সেকশনে থাকা চলচ্চিত্রগুলো দেখে সেরা কাজ বাছাই করবেন। এই বিভাগ ছাড়াও উৎসবে ভারতীয় ও কান্নাড়া চলচ্চিত্রের জন্যও প্রতিযোগিতা বিভাগ রয়েছে। আর অফিশিয়াল জুরিদের পাশাপাশি এই উৎসবে চলচ্চিত্র সমালোচকদের আন্তর্জাতিক সংগঠন ফিপ্রেসি ও এশিয়া ভিত্তিক সংগঠন নেটপ্যাক জুরিরাও থাকবেন।

news24bd.tv/TR  

সম্পর্কিত খবর