দেশে নিবন্ধিত অনলাইন পোর্টাল ২০৮টি, দৈনিকের ১৬৮টি

দেশে নিবন্ধিত অনলাইন পোর্টাল ২০৮টি, দৈনিকের ১৬৮টি

অনলাইন ডেস্ক

দেশে ২০৮টি অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন পেয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। অনলাইন নিউজ পোর্টালের পাশাপাশি দেশে ১৬৮টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালকেও নিবন্ধন সনদ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

রোববার (২৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর অধিবেশনে বিরোধী দলের চিফ হুইপ মুজিবুল হক চুন্নুর এক প্রশ্নের জবাবে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পক্ষে এ তথ্য জানান তিনি।

আইনমন্ত্রী জানান, অনলাইন নিউজ পোর্টালের পাশাপাশি ১৬৮টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালকেও নিবন্ধন সনদ দেওয়া হয়েছে।

তথ্য প্রতিমন্ত্রী ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) একটি সম্মেলনে তুরস্কের ইস্তাম্বুলে অবস্থান করায় আইনমন্ত্রী সংসদে তার হয়ে জবাব দেন।
 
এ সময় অনলাইন নিউজ পোর্টালে নজরদারি বাড়ানো হবেও বলে জানান তিনি।

আইনমন্ত্রী বলেন, পর্যায়ক্রমে সব অনলাইন পোর্টালকে নিবন্ধনের আওতায় এনে সরকারিভাবে নজরদারি বাড়ানোর পরিকল্পনা রয়েছে। এ ছাড়া দেশের অনিবন্ধিত কোনও অনলাইন সংবাদপত্রে বা অনলাইনভিত্তিক পোর্টালে দেশবিরোধী সংবাদ প্রচার বা মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারের অভিযোগ পাওয়া গেলে তা বন্ধের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

সংসদে রুহুল আমিন হাওলাদার প্রশ্ন রাখেন, অনেক অনলাইন সংবাদমাধ্যম মিথ্যা সংবাদ করে অস্থিরতা সৃষ্টি করে। অপপ্রচার করে। এগুলো বন্ধে আইন করা হবে কি না।

জবাবে আইনমন্ত্রী বলেন, ‘আমাদের সংবিধানে বলা আছে যে মৌলিক অধিকারের মধ্যে বাকস্বাধীনতা ও সংবাদমাধ্যমের স্বাধীনতা। সেই নিরিখে এবং সেটাকে যথাযথ মর্যাদা দিয়ে আইন প্রণয়ন করতে হয়। আইন অলরেডি একটা আছে, যেটা হচ্ছে সাইবার সিকিউরিটি অ্যাক্ট। ’

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক