টেকনাফ সীমান্ত থেকে আবারও ভেসে এলো গোলাগুলির শব্দ

কক্সবাজারের টেকনাফে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত থেকে আবারও মর্টার শেল ও গুলির শব্দ শোনা গেছে।

টেকনাফ সীমান্ত থেকে আবারও ভেসে এলো গোলাগুলির শব্দ

অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত থেকে আবারও মর্টার শেল ও গুলির শব্দ শোনা গেছে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) ভোর থেকে বিকেল ৫টা পর্যন্ত থেমে থেমে হোয়াইক্ষ্যং ও হ্নীলা ইউনিয়নের সীমান্ত এলাকায় মর্টার শেল ও গুলির শব্দ শুনতে পান স্থানীয়রা।

সীমান্তে গোলাগুলির হওয়ার বিষয়ে টেকনাফের হ্নীলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী বলেন, কয়েক দিন বন্ধ থাকার পর আজ আবারও নাফ নদীর ওপারে ভারী গোলাবর্ষণ শুরু হয়েছে। ফলে সীমান্ত এলাকার লোকজন আতঙ্কিত হয়ে পড়েছেন।

তাদের খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

বেশ কিছু দিন ধরে মিয়ানমারের জান্তা বাহিনীর সঙ্গে আরাকান আর্মির সংঘর্ষ চলছে। হোয়াইক্ষ্যং ও হ্নীলা সীমান্তের পূর্বে মিয়ানমারের কুমিরহালি, নাইচদং, কোয়াংচিগং, শিলখালী, নাফপুরা গ্রামগুলো সংঘর্ষের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। সংঘর্ষের অংশ হিসেবে হোয়াইক্ষ্যং ও হ্নীলা ইউনিয়নের কয়েকটি গ্রামে সীমান্তের ওপার থেকে মর্টার শেল এসে পড়েছে।

আরও পড়ুন: প্লাস্টিক দূষণের চ্যালেঞ্জ মোকাবিলায় বিশ্ব নেতৃত্বকে একজোট হতে হবে: পরিবেশমন্ত্রী

হ্নীলা সীমান্তে বসবাসকারী মো. ইলিয়াছ বলেন, আবারও গত রাত থেকে ভারী গোলার শব্দ শুনতে পাচ্ছি। এ কারণে সীমান্ত এলাকায় অযথা কাউকে না যাওয়ার নির্দেশ দিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ দিকে সংঘর্ষের কারণে টেকনাফ উপজেলার হোয়াইক্ষ্যং থেকে শাহপরীর দ্বীপ পর্যন্ত ৫৪ কিলোমিটার নাফ নদীতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বাংলাদেশ কোস্ট গার্ডের সদস্যরা টহল জোরদার করেছেন।

কোস্ট গার্ড চট্টগ্রাম পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট তাহসিন রহমান বলেন, মিয়ানমারে চলমান সংঘর্ষের কারণে সীমান্তে টহল জোরদার করা হয়েছে। নতুন করে কাউকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক