ব্যাটিংয়ে কুমিল্লা

ব্যাটিংয়ে কুমিল্লা

ব্যাটিংয়ে কুমিল্লা

অনলাইন ডেস্ক

পর্দা নামার অপেক্ষায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। আজ একটি দলের হাতে শিরোপা উঠার মধ্যদিয়ে শেষ হবে চার-ছক্কার জমজমাট এই আসরটি। শিরোপার লড়াইয়ে গতবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানসের মুখোমুখি ফরচুন বরিশাল। শিরোপা নির্ধারনী ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল।

২২ গজের লড়াইয়ে নামার আগে ইতিহাস কথা বলছে কুমিল্লার পক্ষে। কেননা তারা বর্তমান চ্যাম্পিয়ন। জিতেছে সবশেষ দুই আসরের ট্রফি। এবার হ্যাটট্রিকের দ্বারপ্রান্তে।

পরিসংখ্যান জানাচ্ছে, বিপিএলে আগে কখনই ফাইনালে হারেনি কুমিল্লা। যে চারবার ফাইনাল খেলেছে, প্রতিবারই শিরোপা নিয়ে ঘরে ফিরেছে তারা।  আজ শিরোপা জিতলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হবে সেই সঙ্গে পাঁচটি ট্রফির মালিক হবে কুমিল্লা।

অন্যদিকে কুমিল্লার আকাশছোঁয়া সাফল্যের বিপরীতে বরিশালের আছে ট্রফি জেতার হাহাকার। তিনবার টুর্নামেন্টের ফাইনালে উঠলেও শিরোপা না পাওয়ার আক্ষেপ রয়েছে তাদের। ২০২২, ২০১৫ ও ২০১২ সালে হওয়া প্রথম আসরের ফাইনালে উঠেও দুবার কুমিল্লা ভিক্টোরিয়ান্স (২০২২ ও ২০১৫) এবং একবার ঢাকা গ্ল্যাডিয়েটর্সের কাছে হেরে রানার্সআপ হয়েছে বরিশাল।

এবার কি তাদের সেই ভাগ্যের চাকা ঘুরবে? নাকি নিজেদের না পারার ইতিহাস ধরে রাখবে বরিশাল? তবে সব প্রশ্নের উত্তর জানতে অপেক্ষা করতে হবে ম্যাচ শেষের আগ পর্যন্ত।

ফরচুন বরিশালের একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, ডেভিড মিলার, মুশফিকুর রহিম, কাইল মায়ার্স, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, ওবেদ ম্যাককয় ও জেমস ফুলার।

কুমিল্লা ভিক্টোরিয়ানসের একাদশ
লিটন দাস (অধিনায়ক), মাহিদুল ইসলাম অঙ্কন, তাওহীদ হৃদয়, জনসন চালর্স, জাকের আলী, মঈন আলি, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, রোহানতদৌল্লাহ বর্ষণ, মুস্তাফিজুর রহমান ও তানভীর ইসলাম।

news24bd.tv/aa