হোয়াটসঅ্যাপ থেকে মেসেজ পাঠানো যাবে টেলিগ্রামেও!

হোয়াটসঅ্যাপ থেকে মেসেজ পাঠানো যাবে টেলিগ্রামেও!

হোয়াটসঅ্যাপ থেকে মেসেজ পাঠানো যাবে টেলিগ্রামেও!

অনলাইন ডেস্ক

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে এবার আসতে পারে আকর্ষণীয় এক ফিচার। হোয়াটসঅ্যাপ থেকে মেসেজ পাঠাতে পারবেন টেলিগ্রাম, এমনকি সিগন্যালের মতো অ্যাপে।

জানা গেছে, হোয়াটসঅ্যাপ থেকে সরাসরি মেসেজ পাঠানো যাবে অন্যান্য অ্যাপে। অর্থাৎ হোয়াটসঅ্যাপ ব্যবহার করে বার্তা পাঠানো যাবে টেলিগ্রাম বা সিগনালের মতো অ্যাপে।

যদিও প্রেরক এবং প্রাপক দুজনেরই ওই অ্যাপ থাকা আবশ্যক। নাহলে মেসেজ পাঠালেও তা পাবেন না প্রাপক।

এখানেই শেষ নয়। এর পাশাপাশি আরেকটি ফিচার আসতে চলেছে।

আগামীতে কারও হোয়াটসঅ্যাপের প্রোফাইল ছবির স্ক্রিনশট নেয়া যাবে না। শুধু তাই নয়, কেউ স্ক্রিনশট নেয়ার চেষ্টা করলে সেক্ষেত্রে স্ক্রিনে ভেসে উঠবে, ‘Can’t take a screenshot due to app restrictions’! নতুন এই ফিচার ব্যবহারকারীদের আকর্ষণ বাড়াবে বলেই মনে করছে হোয়াটসঅ্যাপ।

তবে হোয়াটসঅ্যাপের তরফে আনুষ্ঠানিক ভাবে এখনো কিছু জানানো হয়নি। তাই এই ফিচার কবে নাগাদ সব ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে তা জানা যায়নি। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো এই নতুন ফিচারের কথা প্রকাশ্যে এনেছে।

ওয়েবিটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপে একটি নতুন আপডেট ভার্সন ২.২৪.৬.২ হিসেবে লঞ্চ হতে চলেছে। এই আপডেটেই থাকবে নতুন ফিচার। যেখানে হোয়াটসঅ্যাপ মাধ্যম ব্যবহার করে থার্ড পার্টি অ্যাপে চ্যাট করা যাবে। উদাহরণস্বরূপ হোয়াটসঅ্যাপ থেকে সরাসরি সিগন্যাল কিংবা টেলিগ্রামে পাঠানো যাবে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপের আরও একটি নতুন ফিচারের কথা প্রকাশ্যে এসেছে। অ্যানড্রয়েড v2.24.5.5. সংস্করণে থাকছে একটি ‘ফেভারিট কনট্যাক্টস’ ফিচার। এই ফিচারে থাকা নম্বরগুলো কলস ট্যাবের উপর দিকেই দৃশ্যমান হবে। ফলে একবার ট্যাপ করেই দ্রুত কল করা সম্ভব হবে।

news24bd.tv/aa