ঈদে যেভাবে মিলতে পারে টানা ১০ দিনের ছুটি

ঈদে যেভাবে মিলতে পারে টানা ১০ দিনের ছুটি

ঈদে যেভাবে মিলতে পারে টানা ১০ দিনের ছুটি

অনলাইন ডেস্ক

সরকারি চাকরিজীবীরা এবারের ঈদুল ফিতরের ছুটির সঙ্গে অতিরিক্ত দুই দিনের ছুটি নিলেই টানা দশ দিনের ছুটি কাটাতে পারবেন। ইতোমধ্যে অনেকেই দুই দিনের ছুটি নেওয়ার প্রস্তুতি নিয়েছেন। বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কর্মচারীদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

সরকারি ক্যালেন্ডার অনুযায়ী, আগামী ৫ ও ৬ এপ্রিল শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি।

এরপর ৭ এপ্রিল শবে কদরের সরকারি ছুটি। এর ফলে ৮ ও ৯ এপ্রিল ছুটি নিলেই টানা ১৪ এপ্রিল পর্যন্ত ১০ দিনের ছুটি কাটাতে পারবেন সরকারি চাকরিজীবীরা। কারণ রোজা ৩০টি হলে ১০, ১১ এবং ১২ এপ্রিল পবিত্র ঈদুল ফিতরের সরকারি ছুটি। আবার ১৩ এপ্রিল শনিবার সাপ্তাহিক ছুটি এবং ১৪ এপ্রিল পহেলা বৈশাখ।

অন্যদিকে যদি রোজা ২৯টি হয় তাহলে ৯, ১০ এবং ১১ এপ্রিল ঈদুল ফিতরের সরকারি ছুটি থাকবে। সেক্ষেত্রে ৮ এপ্রিল মাত্র ১ দিনের ছুটি নিলেই টানা ১০ দিনের ছুটি ভোগ করতে পারবেন সরকারি কর্মচারীরা। কারণ ১২ এবং ১৩ এপ্রিল শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। পর দিন ১৪ এপ্রিল পহেলা বৈশাখ।

বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা ইতোমধ্যে দুই দিনের ছুটির প্রস্তুতি নিচ্ছেন। দু-এক দিনের মধ্যে কর্তৃপক্ষের কাছে ছুটির আবেদন জমা করবেন।

তবে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এবার নির্বাহী আদেশে ছুটির ফাইল উঠার সম্ভাবনা একেবারেই ক্ষীণ। কারণ এমনিতেই সরকারি ছুটির পরিমাণ অনেক বেশি।

news24bd.tv/aa