কনসার্ট হলে বন্দুকধারীদের হামলায় নিহত ৬০

কনসার্ট হলে বন্দুকধারীদের হামলায় নিহত ৬০

অনলাইন ডেস্ক

রাশিয়ার রাজধানী মস্কোয় কনসার্ট হলে মুখোশ পরা বন্দুকধারীদের ভয়াবহ হামলায় হতাহতের ঘটনায় দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। ঘটনার পর নিজস্ব টেলিগ্রাম চ্যানেলে দেয়া এক পোস্টে আইএসের পক্ষ থেকে দায় স্বীকার করা হয়েছে বলে জানিয়েছে রয়টার্স। একই খবর দিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। যদিও আইএসের ওই পোস্ট স্বাধীনভাবে যাচাই করা সম্ভব হয়নি।

এদিকে রাশিয়ার কর্তৃপক্ষের বরাতে বিবিসি জানিয়েছে, এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ৬০, আর আহত অবস্থায় ১৪৫ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনাকে ‘রক্তাক্ত সন্ত্রাসী হামলা’ বলে উল্লেখ করেছে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়। এদিকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আহতদের 'দ্রুত আরোগ্য' কামনা করেছেন। রুশ বার্তা সংস্থা তাস জানিয়েছে, রাশিয়ার উপ-প্রধানমন্ত্রী তাতায়ানা গোলিকোভার পুতিনের সঙ্গে দেখা করার পর বলেছেন,  'প্রেসিডেন্ট সবার দ্রুত আরোগ্য কামনা করেছেন এবং ডাক্তারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন'।

প্রসঙ্গত, স্থানীয় সময় শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় মস্কোর ক্রোকাস সিটি হলে হামলার ঘটনা ঘটে। এ সময় বন্দুকধারীরা কনসার্ট হলে ঢুকে স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে ভিড়ের মধ্যে এলোপাতাড়ি গুলি চালায়। রুশ সংবাদমাধ্যমগুলোর খবরে জানা গেছে, হামলাকারীরা গুলি করার পাশাপাশি বিস্ফোরক ব্যবহার করেছে। এতে ক্রোকাস সিটি হলে আগুন ধরে যায়। ফলে হলের ছাদও ধসে পড়েছে।

news24bd.tv/aa