মিয়ানমারে বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে সেন্টমার্টিনে

সংগৃহীত ছবি

মিয়ানমারে বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে সেন্টমার্টিনে

অনলাইন ডেস্ক

মিয়ানমার সীমান্তের ওপার থেকে গতকাল মঙ্গলবার রাতে টানা বিস্ফোরণের শব্দ শোনা গেছে। শব্দের তীব্রতা টেকনাফের শাহপরীর দ্বীপ ও সেন্ট মার্টিনেও শোনা গেছে স্পষ্ট।

মঙ্গলবার রাত আটটা থেকে একটা পর্যন্ত থেমে থেমে ভারী বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে সেন্ট মার্টিন দ্বীপ। এর আগে কয়েক দিন ধরে টেকনাফের হ্নীলা ও হোয়াইক্যং ইউনিয়নের বিপরীতে মিয়ানমারের মংডু টাউনশিপের উত্তর অংশ থেকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

সীমান্ত এলাকার লোকজন জানায়, মিয়ানমারের ওই এলাকায় দুটি গ্রাম হাস্যুরাতা ও নাখ্যংদিয়া থেকে এই বিস্ফোরণের শব্দ আসছে। নতুন করে ওই এলাকায়ও সংঘাত ছড়িয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গণমাধ্যমে সেন্ট মার্টিন দ্বীপ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আক্তার কামাল বলেন, রাখাইনে দেড় মাসের বেশি সময় ধরে সংঘাত চললেও এত দিন সেন্ট মার্টিনের মানুষ বিস্ফোরণের শব্দ শুনতে পায়নি। গতকাল রাত আটটা থেকে থেমে থেমে ২০-২৫টি মর্টার শেলের বিস্ফোরণ শুনতে পান দ্বীপের মানুষ।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বলেন, রাখাইন পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। অনুপ্রবেশ ঠেকাতে নাফ নদী ও সীমান্তে বিজিবির টহল বাড়ানো হয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক