বাল্টিমোরে সেতু দুর্ঘটনায় নিহত দুইজনের লাশ উদ্ধার

মার্কিন যুক্তরাষ্ট্রের বাল্টিমোরে সেতু ভেঙে পরে নদীতে ডুবে নিহত হওয়া দুইজন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার করেছে ডুবুরীরা।

বাল্টিমোরে সেতু দুর্ঘটনায় নিহত দুইজনের লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের বাল্টিমোরে সেতু ভেঙে পরে নদীতে ডুবে নিহত হওয়া দুইজন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার করেছে ডুবুরীরা। বুধবার (২৭ মার্চ) সেতু ভেঙে পাটাপস্কো নদীতে পড়ে যাওয়া একটি লাল রঙের পিকআপ ট্রাকের ভেতর থেকে লাশ দুটি উদ্ধার করা হয়। খবর আল জাজিরার।

মঙ্গলবার (২৬ মার্চ) সিঙ্গাপুরের পতাকাবাহী ও ডালি নামের একটি কন্টেইনার জাহাজ বাল্টিমোরের ফ্রান্সিস স্কট কি ব্রিজে ধাক্কা দেয়ার পর সেতুটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে।

নিহত যে দুইজনের লাশ পাওয়া গেছে তাদের একজনের নাম আলেজান্দ্রো হার্নান্দেজ ফুয়েন্তেস (৩৫) এবং অপরজনের নাম ডর্লিয়ান রনিয়াল কাস্তিলো কাব্রেরা (২৬। প্রথমজন মেক্সিকোর এবং দ্বিতীয়জন গুয়েতেমালার নাগরিক।

ধারণা করা হচ্ছে ধসে পড়ার সময় সেতুর উপরে কর্মরত নিখোঁজ আরও চারজন শ্রমিক ইতোমধ্যে মারা গেছেন। আরও দুইজন শ্রমিককে নদী থেকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

মেরিল্যান্ড রাজ্যের পুলিশ কর্ণেল রোল্যান্ড বাটলার জানান, পিকআপ ট্রাকটি সেতুর মাঝখান বরাবর নদীর ২৫ ফিট নিচে অবস্থান করছিলো। আরও কিছু যানবাহন সেতুর ধ্বংসাবশেষের মাঝে আটকে আছে, যেগুলোকে আমরা উদ্ধারের চেষ্টা করছি।

আরও পড়ুন: গাজার প্রতি সংহতি দেখিয়ে পদত্যাগ করলেন মার্কিন সরকারের কর্মকর্তা

মার্কিন কোস্ট গার্ডের সদস্য রিয়ার অ্যাডমিরাল শ্যানন গিলরিথ জানান, সংঘর্ষের আগে জাহাজটি বন্দরে থাকাবস্থায় ইঞ্জিনের রক্ষণাবেক্ষণের কাজ করা হয়েছিল। যতোদূর জানা গেছে তাতে এটা নিশ্চিত যে জাহাজটির ইঞ্জিনে কোনো সমস্যা ছিল না।

এদিকে, জাহাজটি বিদেশি সকল পরীক্ষা-নিরীক্ষায় উত্তীর্ণ হয়েছিল এবং জাহাজটির অবকাঠামো বা ইঞ্জিনগত কোনো ত্রুটি ছিল না বলে জানিয়েছে সিঙ্গাপুরের বন্দর কর্তৃপক্ষ।

বুধবার জাহাজটির নাবিকদের জিজ্ঞাসাবাদ করার জন্য জাহাজটি পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্রের জাতীয় পরিবহন নিরাপত্তা বোর্ডের তদন্তকারীরা।

news24bd.tv/ab