স্বাধীনতার পক্ষের শক্তি হলে কেন আ. লীগ গণতন্ত্রকে হত্যা করেছে, প্রশ্ন মঈন খানের

স্বাধীনতার পক্ষের শক্তি হলে কেন আ. লীগ গণতন্ত্রকে হত্যা করেছে, প্রশ্ন মঈন খানের

অনলাইন ডেস্ক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, বাংলাদেশের মানুষের আকাঙ্ক্ষা (সরকার) উপলব্ধি করে। এই সরকার মুখে বলে, তারা স্বাধীনতার পক্ষের শক্তি। তারা যদি স্বাধীনতা পক্ষের শক্তি হতো, তাহলে কেন তারা বাংলাদেশের গণতন্ত্রকে হত্যা করেছে?

আজ রোববার (৩১মার্চ) দুপুরে গাজীপুরের শ্রীপুরে নাশকতা ও ভাঙচুর মামলার গ্রেপ্তার হয়ে কাশিমপুর কারাগারে মৃত্যুবরণ করা বিএনপি নেতা আসাদুজ্জামান খান হিরার স্বজনদের শান্তনা দিতে গিয়ে তিনি এসব কথা বলেন। আসাদুজ্জামান খান হিরা গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়ন বিএনপির ৬নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক ছিলেন।

মঈন খান বলেন, কেন তারা (আওয়ামী লীগ) বাংলাদেশে একদলীয় শাসন কায়েম করেছে, কেন তারা বাংলাদেশে বাকশাল কায়েম করেছে? এটা তো আমাদের কথা নয়, সারা বিশ্ব এখন এই কথাগুলো বলছে। কাজেই সরকারকে বুঝতে হবে ক্ষমতার জোরে, বুলেটের জোরে, বন্দুকের জোরে, টিয়ার গ্যাস দিয়ে গ্রেনেড মেরে হয়তো বিরোধীদলের মুখ স্তব্ধ করে রাখার প্রয়াস নেয়া যেতে পারে, কিন্তু তাদের দুর্দশা সফল হবে না।

এর আগে, মঈন খান কারাগারে মৃত্যুবরণ করা বিএনপি নেতা আসাদুজ্জামান খান হিরার কবর জিয়ারত করেন। এরপর তিনি নিহতের পরিবারের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

উল্লেখ্য, গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে যোগ দেন হিরা খান। সমাবেশ থেকে ফেরার সময় সন্ধ্যায় শ্রীপুর রেল স্টেশন এলাকা থেকে আটক করে শ্রীপুর থানা পুলিশ। পরে শ্রীপুর থানার নাশকতা ও ভাঙচুর মামলার আসামি হিসেবে আদালতে উপস্থাপন করা হলে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়। তারপর থেকে আদালতে একাধিকবার জামিন চেয়েও পাননি তিনি।

ওই বছরের ১ ডিসেম্বর শুক্রবার কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকাবস্থায় বুকে ব্যাথা অনুভব করলে তাকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

news24bd.tv/SHS