ইরানে হামলার প্রতিশ্রুতি দিলেন ইসরায়েলের সেনাপ্রধান

ইরানের বিরুদ্ধে পাল্টা হামলার ঘোষণা দিয়েছেন ইসরায়েলের সেনাপ্রধান হারজি হালেভি।

ইরানে হামলার প্রতিশ্রুতি দিলেন ইসরায়েলের সেনাপ্রধান

অনলাইন ডেস্ক

ইরানের বিরুদ্ধে পাল্টা হামলার ঘোষণা দিয়েছেন ইসরায়েলের সেনাপ্রধান হারজি হালেভি। পশ্চিমা দেশগুলো কর্তৃক সংযম প্রদর্শনের অনুরোধ উপেক্ষা করে তিনি এমন ঘোষণা দিলেন। তবে হামলার ধরণ ও সময় সম্পর্কে বিস্তারিত জানাননি তিনি। খবর আল জাজিরার।

ইসরায়েলের নেভাতিম বিমানঘাঁটিতে সাংবাদিকদের হালেভি বলেন, ইরান কর্তৃক ইসরায়েলে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার উপযুক্ত জবাব দেয়া হবে।

সোমবার (১৬ এপ্রিল) মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে দ্বিতীয়বারের মতো যুদ্ধকালীন মন্ত্রিসভার বৈঠক ডাকেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

ইরান-ইসরায়েল সংকট নিয়ে ইউরোপিয়ান ইউনিয়নের পররাষ্ট্র বিষয়ক প্রতিনিধি জোসেফ বোরেল জানান, আমরা খাঁদের কিনারে দাঁড়িয়ে আছি এবং এখান থেকে আমাদের সরে আসতে হবে। পরিস্থিতি গতি সঞ্চার করার আগেই আমাদেরকে পদক্ষেপ নিতে হবে।

যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের পাশাপাশি উত্তেজনা প্রশমনের আহ্বান জানিয়েছেন জার্মানির ওলাফ শোলজ, ফ্রান্সের ইমানুয়েল ম্যাক্রন এবং যুক্তরাজ্যের ডেভিড ক্যামেরন।

রোববার (১৪ এপ্রিল) নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠকে গুতেরেস বলেন, মধ্যপ্রাচ্যে নতুন কোনো যুদ্ধের ফলাফল হবে খুবই ভয়াবহ। এখনই সময় উত্তেজনা প্রশমনের ও সংঘাত এড়িয়ে চলার।

এদিকে, ইরানকে সরাসরি সমালোচনা না করলেও পরিস্থিতি ঘোলাটে না করার আহ্বান জানিয়েছে রাশিয়া। এ বিষয়ে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেশকভ বলেন, আমরা কেউই নতুন কোনো সংঘাত চাই না।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক