‘এমএ পাস’ ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা

ছবি সংগৃহীত

‘এমএ পাস’ ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নীলফামারীর ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন। চলতি বছর উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে জলঢাকার আলহাজ মোবারক হোসেন উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তিনি এসএসসি পরীক্ষা দিচ্ছেন।  

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে অনুষ্ঠিত বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষায় ওই কেন্দ্রের ১নং রুমে বসে তিনি পরীক্ষা দেন।

জানা যায়, অষ্টম শ্রেণির সনদপত্র দিয়ে মফিজ উদ্দিন পুলিশের কনস্টেবল পদে যোগদান করেন।

এরপর তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে অনার্স-মাস্টার্স পাস করার সনদপত্র দেখিয়ে পুলিশ বিভাগে পদোন্নতি পান। পদোন্নতি পেয়ে ২০১৮ সালের ২০ মে তিনি ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। বর্তমানে তিনি সেখানেই কর্মরত রয়েছেন।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রোকনুজ্জামান চৌধুরী বলেন, উন্মুক্ত বিদ্যালয়ের অধীনে ২০১৭ সালে জলঢাকার আলহাজ মোবারক হোসেন উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণিতে মফিজ উদ্দিন ভর্তি হন।

তার রোল নং-৭। ২০১৮ সালের প্রথম সেমিস্টার ও চলতি বছরের ২২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত দ্বিতীয় সেমিস্টারের বাংলা দ্বিতীয় পত্র বিষয়ে পরীক্ষায় তিনি অংশ নেন। তার পরীক্ষার রোল নং: ১৭-০-১০-২৪৮-০০৭। প্রবেশপত্রে পরীক্ষার্থীর নাম মফিজ উদ্দিন শেখ। বাবা- রজব আলী শেখ ও মায়ের নাম রয়েছে নুরুননেছা বেগম।

এ ব্যাপারে মোবাইল ফোনে ওসি মফিজ উদ্দিন শেখ বলেন, জ্ঞান অর্জনের জন্য নির্দিষ্ট কোনো বয়সসীমা নেই।

পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন জানান, ওই ওসি অষ্টম শ্রেণি পাস করে চাকরিতে প্রবেশ করেন। উনি এমএ বা অনার্স পাস করেননি। ওই সময় চাকরিতে প্রবেশ করা অনেকেই অষ্টম শ্রেণি পাস সার্টিফিকেট দিয়ে পদোন্নতি পেয়েছেন। এছাড়া পড়াশোনার কোনো বয়স নেই। তিনিও এমএ বা বিএ পাস দাবি করেননি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর