পাশ বহি ঠিক রেখে টাকা আত্মসাত, পোস্ট মাস্টার ধরা

পাশ বহি ঠিক রেখে টাকা আত্মসাত, পোস্ট মাস্টার ধরা

অনলাইন ডেস্ক

পাশ বহি ঠিক রেখে গ্রাহকের সঞ্চয়কৃত ৩০ লাখ টাকা আত্মসাত করায় লক্ষীপুরে শ্রীবাস চন্দ্র দে নামে এক পোস্ট মাস্টারকে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন শ্রীবাস। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

সোমবার দুপুরে নোয়াখালীর মাইজদি সুপার মার্কেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) টিম।

দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ জানান, অভিযুক্ত শ্রীবাস ৩০ লাখ ২৭ হাজার টাকা আত্মসাতের ঘটনা স্বীকার করেছেন। জবানবন্দি গ্রহণের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল দেব তাকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। শ্রীবাস চন্দ্র দে লক্ষীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের উপ-ডাকঘরের সাব পোস্ট মাস্টার ছিলেন।

সূত্র জানায়, শ্রীবাস চন্দ্র দে'র বিরুদ্ধে ২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের ঘটনায় গত ১৩ মে চন্দ্রগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়।

সদর উপজেলার দত্তপাড়ার দক্ষিণ মাগুড়ী গ্রামের হাবিব উল্যা এ মামলা দায়ের করেন। এরপর বিষয়টি বিভাগীয় কর্মকর্তার মাধ্যম হয়ে তদন্ত শুরু করে দুদক। পরে দুদকের তদন্তে শ্রীবাসের বিরুদ্ধে আরও চারজন গ্রাহকের ২৭ লাখ ৭৭ হাজার টাকা আত্মসাতের প্রমাণ পাওয়া যায়। এসব টাকার পরিমাণ শুধু গ্রাহকের পাশ বহিতে উত্তোলন করা হয়েছে। কিন্তু অন্যান্য রেকর্ড এবং সরকারি তহবিলে হিসাবভূক্ত করা হয়নি।

তদন্তের শেষ পর্যায়ে দুদক সোমবার গ্রেপ্তার করে শ্রীবাস চন্দ্র দে নামের পোস্ট মাস্টারকে। আগেই তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। এ ঘটনায় অন্য কেউ জড়িত আছে কিনা তা জানা যায়নি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)