‌‌আলু ভর্তা খেয়ে শিশুর মৃত্যু, মুমূর্ষু বাবা

‌‌আলু ভর্তা খেয়ে শিশুর মৃত্যু, মুমূর্ষু বাবা

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের নবাবগঞ্জে খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে সুমাইয়া ইয়াসমিন সেতু (৯) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। আর হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে তার বাবা সোলেমান (৩০)। সুমাইয়া ইয়াসমিন সেতু দ্বিতীয় শ্রেণির ছাত্রী এবং তার বাবা সোলেমান একটি ওষুধ কোম্পানীতে চাকরি করেন।

তাদের বাড়ি নবাবগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের সিরাজ কাদিড়াপাড়া গ্রামে।

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সোলাইমান হোসেন জানান, মঙ্গলবার সকালে খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয় তারা। এরপর তাদের অবস্থার অবনতি হলে বিকেলে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর মঙ্গলবার সন্ধ্যায় শিশু সুমাইয়া ইয়াসমিন সেতুর মৃত্যু ঘটে। বিষক্রিয়ায় আক্রান্ত সোলেমানের অবস্থা আশঙ্কাজনক।

সোলেমানের স্ত্রী আনুবা ইয়াসমিন রুলি জানান, সকালে নাস্তায় মাছের তরকারি ও আলুর ভর্তা দিয়ে ভাত খাওয়ার পর বাবা ও মেয়ে অসুস্থ্য হয়ে পড়ে। এরপর তাদের নিয়ে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই।

নবাবগঞ্জ উপজেলার দাউদপুর ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহেল আজিম জানান, ঘটনাটি শুনেছেন খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন একই পরিবারের একাধিক সদস্য।

এদিকে খাদ্যে কেউ বিশ দিয়েছে কিনা সে নিয়ে এলাকায় বেশ কানা-ঘুষা চলছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)